চাকরি

প্রাথমিক টেটের রেজাল্ট কবে প্রকাশ করা হবে, জেনে নিন এখনই।

Adv

টেট সম্পর্কিত সমস্ত সমস্যার রেশ কাটিয়ে ২০২২ সালের ডিসেম্বর মাসে নতুন করে প্রাথমিক টেট আয়োজন করা হয়েছিলো। আর তাতেই আগামী দিনে কবে ২০২২ সালের টেটের রেজাল্ট প্রকাশ্যে আনা হবে তা নিয়ে চাকরিপ্রার্থীদের মধ্যে নানাধরনের প্রশ্ন উঠেছে। ইতিমধ্যেই প্রাথমিক টেট নিয়ে এমন কতোগুলি রিপোর্ট সামনে আনা হয়েছে, যার মাধ্যমে আগামী দিনে কবে ২০২২ সালের টেটের রেজাল্ট প্রকাশ্যে আনা হবে তা সংক্রান্ত তথ্য জানা গিয়েছে।

ইতিপূর্বে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল মহাশয় জানিয়েছিলেন যে, টেট সংক্রান্ত সমস্ত প্রক্রিয়াগুলিকে স্বচ্ছ রাখার জন্য যেসমস্ত ব্যবস্থাগুলি গ্রহণ করা প্রয়োজন আগামী দিনে সেই সমস্ত ব্যবস্থাপনাই গ্রহণ করা হবে। আর তাতেই টেট পরীক্ষার পূর্বে টেটের সিলেবাস থেকে শুরু করে গাইডলাইন পর্যন্ত সমস্ত প্রয়োজনীয় তথ্যাদি সঠিক সময় চাকরিপ্রার্থীদের কাছে পৌঁছে দেওয়া হয়েছিলো পর্ষদের তরফে। অন্যদিকে, টেট পরীক্ষা শেষ হওয়ার পরই নতুন বছরে পর্ষদের তরফে টেট উত্তরপত্রও প্রকাশ্যে আনা হয়েছিলো।

Ad

এমনকী উত্তরপত্র প্রকাশ করেও ক্ষান্ত হয়নি পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ। এরপরই পর্ষদের চাকরিপ্রার্থীদের উদ্দেশ্যে আরও জানানো হয়েছিলো যে, যেসমস্ত চাকরিপ্রার্থীরা উত্তরপত্র সংক্রান্ত অভিযোগ জানাতে চান তাদের নির্দিষ্ট সময়ের মধ্যে অভিযোগ জানাতে হবে। অভিযোগ জানানোর ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের নূন্যতম ৫০০ টাকা প্রয়োজন হবে এমনটাই জানানো হয়েছিলো পর্ষদের পক্ষ থেকে। এমনকী চাকরিপ্রার্থীদের সুবিধার কথা মাথায় রেখে পর্ষদের তরফ নির্দেশ দেওয়া হয়েছিলো যে, যেসমস্ত চাকরিপ্রার্থীদের অভিযোগ সত্য প্রমাণিত হবে তাদের সম্পূর্ণ টাকা ফেরত দেওয়া হবে।

এই ভুলগুলো করলে আটকে যাবে মাধ্যমিকের রেজাল্ট। মাথায় রাখুন বিষয়গুলো

আগামী ছয় দিনের মধ্যেই এই অভিযোগ জানানোর প্রক্রিয়া সম্পন্ন হতে চলেছে বলেই জানা গিয়েছে, বিভিন্ন রিপোর্ট মারফত। আর এরপরই এই সমস্ত অভিযোগের পরিপ্রেক্ষিতে টেটের চূড়ান্ত উত্তরপত্র তৈরি করা হবে এবং এই চূড়ান্ত উত্তরপত্রের ভিত্তিতে পরীক্ষার্থীদের রেজাল্ট প্রকাশ করা হবে বলেই জানানো হয়েছে। অন্যদিকে, বিভিন্ন সূত্রের তরফে দাবি করা হয়েছে যে, জানুয়ারি মাসের শেষের দিকে অথবা ফেব্রুয়ারি মাসের একেবারে শুরুতেই টেটের রেজাল্ট প্রকাশ্যে আনা হবে পর্ষদের তরফে।

যদিও এখনও পর্যন্ত পর্ষদের তরফে এবিষয়ে কোনো তথ্য জানানো হয়নি। তবে ইতিপূর্বেও বারংবার এই সমস্ত সূত্রের খবরগুলিকে সত্যি করে পর্ষদের তরফে বিভিন্ন ধরনের নির্দেশিকা প্রকাশ করা হয়েছে। সুতরাং, আগামী দিনে এই সমস্ত সূত্রের খবর অনুসারে জানুয়ারি মাসের শেষে অথবা ফেব্রুয়ারি মাসের একেবারে শুরুতে টেটের রেজাল্ট প্রকাশ করা হবে কিনা তা জানতে রীতিমতো উন্মুখ হয়ে রয়েছে সমস্ত টেট পরীক্ষার্থীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(119) ""