ট্রেন্ডিং

Price Hike – বৃষ্টিতে সবজি নষ্ট। পুজোর আগে কোন কোন সবজির দাম বাড়ছে, তালিকা ও বাজারদর জেনে নিন।

মুল্যবৃদ্ধির (Price Hike) বাজারে একের পর এক জিনিসের দাম বেড়েই যাচ্চে প্রতিদিন। তার মধ্যে অকালে বৃষ্টি হয়ে আরও সমস্যা সৃষ্টি হয়েছে। গত 2 দিন ধরে যে পরিমানে বৃষ্টি হয়েছে তাতে শাক সব্জির বাজারে আগুন লেগে গেছে। কোচবিহার জেলা সহ গোটা উত্তরবঙ্গে গত 2 দিন ধরে অতি ভারি বৃষ্টির কারনে দাম বাড়তে শুরু করেছে শাক সব্জির। মধ্যবিত্ত ও নিম্নবিত্তদের হাতের বাইরে চলে যাচ্চে সব্জির দাম। হিমসিম খাচ্ছে সাধারন মানুষ। এক ব্যাগ সব্জি কিনতে গেলে পকেট গড়ের মাঠ হয়ে যাচ্চে।

Price Hike Before Durga Puja For All Food Items.

আজ প্রায় সমস্ত বাজারে টাটকা সবজি কিনতে বাজারে ভিড় ছিল ক্রেতাদের। কিন্তু বাজারে এসে সব্জির দাম শুনে সব্জি কেনার আগে দশ বড় ভাবছেন ক্রেতারা। আশ্বিনের প্রথম বৃষ্টির কারনে অনেক শাক সব্জি পচে যাওয়ার ফলে মূল্যবৃদ্ধি (Vegetables Price Hike) হয়েছে। বাজারে একজন সব্জি বিক্রেতা কিশোর ধর জানান, একেই বর্ষাকালে ব্যাপক বৃষ্টিতে ক্ষতি হয়েছে চাষের।

তার ওপরে আশ্বিনের অসময়ে বৃষ্টিতে আরোও ক্ষতির মুখে পড়ছে চাষীরা। নষ্ট হয়ে যাচ্ছে চাষ করা সবজি। আর এর ফলেই সব্জির যোগান কম হওয়ার কারণে বাজারে সব্জির দাম আকাশ ছোঁয়া। পাশাপশি পেট্রোল ও ডিজেলের দাম (Petrol Diesel Price Hike) বাড়ার জেরে সব্জি আমদানি করতেও ব্যাপক সমস্যা হচ্ছে। যার ফলে সাধারণ মানুষের হচ্ছে সমস্যা।

জ্বালানি তেলের দাম বাড়ার কারনে কাঁচা সব্জির দামেও বৃদ্ধি (Price Hike) ঘটছে। দামের ব্যাপক বৃদ্ধির ফলে ক্রেতাদের পাশাপাশি বিক্রেতারাও সমস্যায় পড়েছেন। বাজারের আরেক বিক্রেতা গণেশ দাস জানান, কেজি প্রতি বর্তমান সময়ে প্রায় সমস্ত সব্জির দাম বৃদ্ধি হয়েছে কেজি প্রতি 10 টাকা থেকে 20 টাকা। তবে এই বৃষ্টি অব্যাহত থাকলে দাম আরো বাড়বে।

Holiday (ছুটি)

এই বৃষ্টির কারণে পুজোর মুখে সব্জির দামে কেজি প্রতি 30 থেকে 40 টাকা বৃদ্ধি হতে পারে। দ্রব্য মূল্য বৃদ্ধির ফলে সমস্যায় আছেন বিক্রেতারা। বাজারে বাজার করতে আসা এক ক্রেতা ধ্রুবজ্যোতি চক্রবর্তী জানান, সব্জিতে হাত দিলে রীতিমত ছ্যাঁকা লাগার জোগাড়। বাজারে দৈনন্দিন জিনিসের দাম বৃদ্ধি (Price Hike) হচ্ছে যেভাবে তাতে চাপ বেড়েছে ক্রেতাদের।

New Govt Scheme – রাজ্য সরকারের নতুন প্রকল্পে কর্মসংস্থানের অনেক সুযোগ, শীঘ্রই আবেদন করুন।

দুর্গাপুজোর আগে দৈনিক দাম বৃদ্ধির ফলে সব্জির ব্যাগ ভর্তি করতে পারছেন না ক্রেতারা। 500 টাকার বেশি খরচ করলেও ব্যাগ ভর্তি হচ্ছে না সব্জির বাজারের। এই রকম বৃষ্টি যদি আরও হয় তাহলে দাম আরও বাড়বে। এছাড়াও মুরগির মাংস ২৫০ টাকা ও খাসি ৯০০ এর কাছাকাছি পৌঁছিয়ে গেছে। পুজোর সময় এই দাম আরও বৃদ্ধি পাবে বলে মনে করছেন অনেকে।

Ration Card – রেশন জালিয়াতি নিয়ে সতর্ক করলো সরকার। রেশন তোলার আগে জেনে রাখুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *