ট্রেন্ডিং

LPG Gas Price – রান্নার গ্যাস দেওয়া হবে 500 টাকায় নাগরিকদের, নরেন্দ্র মোদীর বিরাট ঘোষণা।

রান্নার গ্যাসের দাম (LPG Gas Price) নিয়ে এবারে প্রধানমন্ত্রীর তরফে এক যুগান্তকারী ঘোষণা করা হল। এমন ঘোষণা কোনদিন হতে পারে বলে কেউ কোনদিন ভাবতেই পারেনি। কিন্তু এবারে সেই কাজ করে দেখালেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi). এবারে এই মূল্যবৃদ্ধির আঁচ থেকে কিছুটা হলেও রক্ষা পাবে সাধারণ মানুষ। গ্যাস সিলিন্ডারের দাম (LPG Gas Price) দিন দিন বেড়েই যাচ্চে। গ্যাস সিলিন্ডারে মানুষদের জীবনের খুব দরকারি জিনিস।

LPG Gas Price Now Is 500 Rupees.

গ্যাস সিলিন্ডারের দাম দিন দিন বাড়ার ফলে গ্যাস কিনতে হিমসিম খেতে হচ্ছে সাধারন নাগরিকদের। পুজোর আগে মোদি সরকার LPG Gas Price 200 টাকা কমিয়ে ছিল। এবার আবার দীপাবলির আগে গ্যাস সিলিন্ডার এর দাম নিয়ে আবার বড় ঘোষণা করা হল। কিছু দিন আগে কেন্দ্রীয় সরকার প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার আওতাভুক্তদের ভর্তুকির পরিমাণ 200 টাকা থেকে বাড়িয়ে 300 টাকা করেছে।

এর পরেই উজ্জ্বলা যোজনার আওতায় ভর্তুকিযুক্ত এলপিজি সিলিন্ডারের দাম নেমে আসে 603 টাকায়। এমনি গ্যাস সিলিন্ডারের দাম ও 200 টাকা কমিয়েছে। ঠিক এরই মাঝে আবার গ্যাসের দাম নিয়ে বড় ঘোষনা করল সরকার। ছত্তিশগড়ের আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য শনিবার সভা ছিল সেখানেই ইশতেহার প্রকাশ করে সকলকে চমকে দিল বিজেপি। এই সুবিধা শুধুমাত্র ছত্তিসগড়ের নাগরিকরা পাবে।

ইস্তেহার প্রকাশের সময় মন্ত্রী বলেছিলেন যে, আমরা রাজ্যের লক্ষ লক্ষ মানুষের সঙ্গে আলোচনা করে ‘মোদী কি গ্যারান্টি’ ইশতেহার তৈরি করেছি। তিনি আরও বলেন যে, “রাজ্যে বিজেপি ক্ষমতায় এলে গরিব পরিবার গুলিকে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে 10 লক্ষ টাকা পর্যন্ত বিনামূল্যে চিকিৎসা (Free Treatment) দেওয়া হবে। আর আয়ুষ্মান ভারত যোজনার আওতায় কেন্দ্রীয় সরকার ইতিমধ্যেই 5 লক্ষ টাকা পর্যন্ত বীমা দিচ্ছে। এরই সঙ্গে আমরা LPG Gas Price ৫০০ টাকা করে দেব।

Primary TET Scam (প্রাথমিক শিক্ষক দুর্নীতি)

ঐদিন অমিত শাহ আরও বলেন, “বিজেপি সরকার ছত্তিসগড়ে জিতলে মানুষ 500 টাকায় গ্যাস সিলিন্ডার (LPG Gas Price) পাবেন। রানী দুর্গাবতী যোজনা চালু করা হবে, এই যোজনার আওতায় থাকা মেয়েরা প্রাপ্তবয়স্ক হলে 1 লাখ 50 হাজার টাকা পাবে। তিনি ভূপেশ বাঘেলের বিরুদ্ধে বলেন যে, ভূপেশ বাঘেল পাঁচ বছরের জন্য এখানে সরকার গঠন করেছিলেন কিন্তু তার মধ্যে উন্নতির ছিটেফোঁটাও করেননি উল্টে কেলেঙ্কারি করেছেন।

Aadhaar Card Update – আধার কার্ড চেক করতে বাড়ি বাড়ি যাবে সরকারি আধার কর্মীরা।

এই 5 বছরে ভূপেশ বাঘেল সরকারও আইন-শৃঙ্খলার ক্ষেত্রে ব্যর্থ বলে প্রমাণিত হয়েছে। ভূপেশ বাঘেল 300 টিরও বেশি প্রতিশ্রুতি দিয়েছিলেন, কিন্তু তার কিছুই পূরণ করেননি। আমি ছত্তিশগড়ের মানুষকে বলতে চাই যে মোদীজি ছত্তিশগড়ের উন্নয়ন করতে চান সেই জন্যই LPG Gas Price এতটা কমানোর ঘোষণা করা হয়েছে। কিন্তু ভূপেশ বাঘেল এক্ষেত্রে সবচেয়ে বড় বাধা। বাঘেলজি আশঙ্কা করছেন, এখানে যদি উন্নয়নমূলক কাজ করা হয়, তাহলে তিনি চেয়ারহীন হয়ে পড়বেন।
Written By Ananya Chakraborty.

RBI Rules – নিয়ম না মানায় 5টি ব্যাংক কে কড়া শাস্তি। তালিকায় রয়েছে পশ্চিমবঙ্গের ব্যাংক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *