ট্রেন্ডিং

Gold buying on dhanteras – ধনতেরসে সোনা ও রূপো কেনার আদর্শ সময়। এই শুভ সময় বেছে নিলেই ভাগ্য সুপ্রসন্ন।

দীপাবলির আর বাকি দুই দিন আর আজ হলো ধনতেরস আর আজকে সকলে সোনার (Gold buying on dhanteras) গয়না কেনেন সৌভাগ্যবৃদ্ধি করার জন্য। এদিন অনেক বাড়িতে ভগবান ধন্বন্তরীর পূজা করা হয়। এই দিনে ভগবান ধন্বন্তরীর জন্ম হয়েছিল। শাস্ত্র অনুসারে, ভগবান ধন্বন্তরী অমৃত নিয়ে আবির্ভূত হয়েছিলেন। ধনতেরাসে ধন্বন্তরী দেবের পাশাপাশি দেবী লক্ষ্মী ও কুবের দেবেরও পূজা করা হয়। আর এই দিন নাকি ধাতুর পাত্র, সোনা-রূপো র জিনিস কেনা শুভ।

Gold buying on dhanteras Details.

কারন এইদিন ভগবান ধন্বন্তরী জন্মের সময় অমৃত কলশ বহন করছিলেন। তাই ধনতেরাসের দিন পাত্র বা সোনা কেনার (Gold buying on dhanteras) রীতি রয়েছে। তবে ধনতেরস এর দিন এই সব জিনিস কেনার ও একটু শুভ সময় থাকে। সেই সময় কিনলে আপনার সব দিক থেকে শুভ হবে। কার্তিক মাসের কৃষ্ণপক্ষের ত্রয়োদশী তিথিতে পালিত হয় এই ধনতেরাস উৎসব।

প্রতিবছর কালীপূজোর 2 দিন আগে পালিত হয় এই উৎসব। কিন্তু এবার কালীপুজোর আগের দিন পালিত হবে ধনতেরস। এবছর 10 ই নভেম্বর ধনতেরস অর্থাৎ আজ। ধনতেরস এর শুভ সময় সম্পর্কে কি আপনারা জানেন? না জেনে থাকলে জেনে নিন। ধনতেরসের (Gold buying on dhanteras) এই দিন ধন ত্রয়োদশী নামেও পরিচিত। এবচরের ধনতেরসের শুভ সময়।

এবার ত্রয়োদশী তিথি শুরু হচ্ছে 10ই নভেম্বর দুপুর 12 টা 35 মিনিটে আর তিথি শেষ হবে পরের দিন 11 ই নভেম্বর দুপুর 1 টা 57 মিনিটে। ধনতেরসের (Dhanteras) দিন পুজো করার শুভ মুহুর্ত সন্ধ্যা 6 টা 20 মিনিট থেকে রাত 8 টা 20 মিনিট পর্যন্ত। এদিন ধাতুর বাসনপত্র এবং সোনা রুপোর জিনিস কেনার (Gold buying on dhanteras) শুভ সময় হচ্ছে দুপুর 2 টা 35 মিনিট থেকে সন্ধ্যা 6 টা 40মিনিট পর্যন্ত।

তবে কোন কারনে যদি এই সময় জিনিস না কিনতে লড়েন তাহলে পরের দিন ও কিনতে পারবেন কারন পরের দিন দুপুর 1টা 57 মিনিট পর্যন্ত ত্রয়োদশী তিথি আছে। ধনতেরসের দিন প্রদোষ কাল থাকছে সন্ধে 5 টা 9 মিনিট থেকে 7 টা 42 মিনিট পর্যন্ত। এই সময়ে কুবের দেব এবং ধন্বন্তরী দেবের পুজো (Gold buying on dhanteras) করা বেশ শুভ বলে মনে করা হয়। এই ছাড়াও বিষভ কাল থাকছে বিকেল 5 টা 27 মিনিট থেকে সন্ধে 7 টা 27 মিনিট অবধি।

Holiday List (নভেম্বরে ছুটির তালিকা)

ধনতেরসের (Gold buying on dhanteras) পরের দিন নরক চতুর্দশী হিসেবে পালন করা হয়। অনেকে এই দিনটিতে ছোটি দীপাবলি (Diwali) বলেন। তবে এই দিনটিতে বাঙালিরা ভুত চতুর্দশী পালন করে থাকেন। এইদিন বাঙালিদের ঘরে ঘরে 14 শাক ও 14 বাতি দেওয়া হয়। এইদিন 14 বাতি দেবার শুভ সময় হলো বিকাল 5 টা 29 মিনিট থেকে রাত 8 টা 7মিনিট পর্যন্ত। আর তার পরের দিন 12 ই নভেম্বর পালিত হবে দীপাবলি এবং বাঙালিদের কালীপুজো।

Lottery – লটারির টিকিট কিনুন এই নিয়মে কালীপুজোর আগে, সবার আগে পুরস্কার পাবেন আপনি।

ঐদিন অবাঙালিরা দীপান্বিতা লক্ষ্মীপুজো করে থাকেন। দীপাবলি থাকছে সন্ধ্যা 5 টা 39 মিনিট থেকে 7 টা 35 মিনিট পর্যন্ত। আর দীপাবলি পরের দিন পালিত হয় গোবর্ধন পুজো আর তার পরের দিন ভাইফোঁটা। আপনারা সকলে ওপরে উল্লেখিত সময়ে সোনা কিনুন (Gold buying on dhanteras) এবং ভালো ও সুস্থভাবে থাকুন এই কামনাই রইল আমাদের তরফে।
Written by Ananya Chakraborty.

Recruitment Scam – পশ্চিমবঙ্গের SSC এবং TET সমস্ত মামলা থেকে হাত তুলে নিল সুপ্রিম কোর্ট।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *