টেলিকম

Airtel – এয়ারটেল গ্রাহকদের জন্য বিরাট সুখবর। আজ থেকে পাবেন এই সুবিধা।

ভারতের সব বড় টেলিকম সংস্থা গুলোর মধ্যে অন্যতম সংস্থা হল Airtel. এই এয়ারটেল তাদের গ্রাহকদের জন্যে সুখবর নিয়ে এলো। যারা 5G স্মার্টফোন ব্যবহার করেন তাদের জন্যে ভালো খবর। এখন পশ্চিমবঙ্গের সব জেলাতে Airtel 5G Plus নেটওয়ার্ক চালু করল এয়ারটেল। এবার আর 5G স্মার্টফোন ব্যবহারকারীদের আর কোন অসুবিধা হবে না। এটি লঞ্চ হওয়ার 12 মাসের মধ্যে পশ্চিমবঙ্গের 23 টি জেলাতেই পৌঁছে গিয়েছে এয়ারটেল 5G. 10 লক্ষের বেশি মানুষ এখন হাইস্পিড ইন্টারনেট পরিষেবা পেতে শুরু করেছেন।

Airtel 5G Plus Network Update In West Bengal.

এয়ারটেল এর তরফ থেকে জনন হয়েছে যে, ভারতের সব জেলা এবং কেন্দ্রশাসিত অঞ্চল Airtel 5G ইন্টারনেট করতে তারা একটি উল্লেখযোগ্য মাইলস্টোন স্থাপন করেছে। পশ্চিমবঙ্গে 2 কোটি 25 লক্ষ মানুষ এয়ারটেল এর সঙ্গে জুড়েছে আর তার মধ্যে 16 লক্ষ মানুষ এয়ারটেল এর 5G পরিষেবা নিচ্ছে। এয়ারটেল এর আর বাকি গ্রাহকরা যাতে 5G পরিষেবা পায় তার জন্য জোর কদমে কাজ করছে তারা।

তাদের দাবি, দেশজুড়ে Airtel 5G নেটওয়ার্ক বাস্তবায়ন দ্রুত গতিতে করছে তারা। এয়ারটেল জানিয়েছে, দার্জিলিংয়ের চা বাগান থেকে কালিম্পংয়ের পাহাড়, ঔপনিবেশিক শহর চন্দননগর পর্যন্ত এয়ারটেল 5G পৌঁছে গিয়েছে। এমনকী ভারতের সব থেকে পুরনো এবং দ্বিতীয় বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম ইডেন গার্ডেন এবং বিষ্ণুপুরের টেরাকোটাকেও 5G পরিষেবার অন্তর্ভুক্ত করেছে এয়ারটেল।

Airtel 5G Plans এয়ারটেল এর তরফ থেকে জানান হয়েছে যে বাংলায় উচ্চগতি 5g পরিষেবা চালু করায় আমরাই প্রথম। Airtel 5G Plus নামে এই দ্রুত গতির ইন্টারনেট পরিষেবা দিতে শুরু করেছে টেলিকম সংস্থা। বাংলার 16 লক্ষ গ্রাহক আমাদের 5G পরিষেবা নিচ্ছে তাদের আমরা ধন্যবাদ জানাই। অত্যাধুনিক 5G প্রযুক্তির মাধ্যমে গ্রাহক সন্তুষ্টিকে অগ্রাধিকার দেওয়াই লক্ষ্য। আমাদের 5G ল্যান্ডস্কেপ দ্রুততম এবং সবচেয়ে নির্ভরযোগ্য নেটওয়ার্ক যা 23 টি জেলাকে জুড়তে পেরেছে।

এই প্রসঙ্গে বলা যায়, এয়ারটেল এবং জিও দুই টেলিকম সংস্থা এক সঙ্গে তাদের 5G পরিষেবা পরিকাঠামো গড়ে তোলার কাজ চালু করে। সারা ভারত জুড়ে এই দুটো সংস্থা সফল ভাবে তাদের 5G পরিষেবা চালু করতে পেরেছে। কিন্তু পশ্চিমবঙ্গের ক্ষেত্রে জিও কে টেক্কা দিয়েছে এয়ারটেল। এয়ারটেল প্রথম নিজেদের 5G নেটওয়ার্ক রাজ্যে সব জেলায় পৌছে দিয়েছে। এই নিয়ে এয়ারটেল এর CEO গোপাল ভিট্টল জানান, এয়ারটেল নেটওয়ার্কে 5.5 কোটির বেশি Airtel 5G গ্রাহক আছে।

PNB (পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক)

দেশজুড়ে প্রায় 60,000 গ্রামে নেটওয়ার্ক পৌঁছে দিয়েছে তারা। পাশাপাশি 30,000 সাইট স্থাপন করেছে তারা। তিনি এও বলেন যে, এয়ারটেল কখনই বৃহত্তম এবং দ্রুততম 5G পরিষেবার দৌড়ে থাকতে চায় না। তাদের একটাই লক্ষ্য গ্রাহকদের সর্বোত্তম কভারেজ দেওয়া এবং উন্নত অভিজ্ঞতা প্রদান করা। এয়ারটেল এর মধ্যে 5 হাজারটি শহর এবং 20000 গ্রামে তাদের 5G পরিষেবা চালু করে দিয়েছে।

Home Guard Recruitment – পশ্চিমবঙ্গে হোম গার্ড নিয়োগ করা হবে, বেতন ও আবেদনের পদ্ধতি দেখুন।

এয়ারটেল আশা করছে তারা 2024 সালের মার্চ মাসের মধ্যে সারা দেশজুড়ে তাদের 5G পরিষেবা পৌছে দিতে পারবে। এছাড়া জিও কে টেক্কা দিতে স্যাটেলাইট পরিষেবা চালু করার পরিকল্পনা করছে Airtel. আর এই ঘোষণার ফলে পশ্চিমবঙ্গের সকল এয়ারটেল গ্রাহকদের অনেক সুবিধা হতে চলেছে বলে মনে করছেন সকলে। এবারে JIO গ্রাহকদের মতোই সকলে বিনামূল্যে 5G পরিষেবা উপভোগ করতে পারবে Airtel গ্রাহকেরা।
Written by Ananya Chakraborty.

Post Office Time Deposit – অল্প সময়েই টাকা ডবল! পোস্ট অফিসের এই দুর্দান্ত স্কিম সাড়া ফেলেছে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *