ট্রেন্ডিং

Ayodhya Ram Mandir – রাম মন্দির উদ্বোধনের দিনে একাধিক নিয়ম মানতে হবে সবাইকে। একাধিক নিষেধাজ্ঞা জারি হল।

বর্তমানে সারা দেশ জুড়ে রামমন্দির (Ayodhya Ram Mandir) উদ্বোধন নিয়ে মেতে আছে মানুষ। কেউ কেউ পয়ে হেটেই রওনা দিয়েছে কেউ সাইকেল নিয়ে রওনা দিয়েছে রামমন্দির এর উদ্দেশ্য। রাম মন্দির প্রতিষ্ঠার দিন ছুটি (Holiday) ঘোষনা করেছে সরকার। উত্তরপ্রদেশ (Uttarpradesh) ছাড়াও আরও কয়েকটি রাজ্য ছুটি ঘোষনা করেছে। প্রস্তুতিপর্বের পাশাপাশি শুরু হয়েছে রাম মন্দিরে বিগ্রহ প্রতিষ্ঠার আচরণবিধি পালন।

Ayodhya Ram Mandir Inauguration Day Guidelines.

সোমবার আযোধ্যায় রাম মন্দির এর উদ্বোধন (Ayodhya Ram Mandir) এবং রামলালার প্রাণ প্রতিষ্ঠা। মন্দির উদ্বোধনের আগে থেকেই সাজ সাজ রব অযোধ্যায়। এই রাম মন্দির (Ram Mandir) উদ্বোধনের দিন ছুটি দিয়েছে উত্তরপ্রদেশ সহ আর কয়েকটি রাজ্য। এছাড়াও আর কয়েকটি নিয়ম চালু করেছে সরকার। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) 22শে জানুয়ারি রাম মন্দির প্রতিষ্ঠার দিন তার রাজের সব স্কুল অফিস ছুটি থাকবে বলে জানিয়েছে।

এর সাথে মদের দোকান গুলো ও বন্ধ থাকবে ঐদিন। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব 22শে জানুয়ারি রাজ্যের সমস্ত স্কুলে ছুটি ঘোষণা করেছেন। রাম মন্দির উদ্বোধনের (Ayodhya Ram Mandir) দিন সারা রাজ্যে উৎসব পালন করা হবে বলেও জানিয়েছেন তিনি। গোয়ার মুখ্যমন্ত্রী সাংবাদিক বৈঠক করে জানিয়েছে 22শে জানুয়ারি রাজ্যের স্কুল কলেক অফিস সব বন্ধ থাকবে।

ছত্তীশগঢ়ের মুখ্যমন্ত্রী বিষ্ণুদেও সাই এক্স হ্যান্ডলে (Twitter) পোস্ট করে জানিয়েছেন রাম মন্দির উদ্বোধনের দিন ছত্তীশগঢ়ের সমস্ত সরকারি এবং বেসরকারি স্কুল কলেজ বন্ধ থাকবে। হরিয়ানা সরকারের (Haryana Government) তরফে নির্দেশ দেওয়া হয়েছে 22শে জানুয়ারি রাজ্যের কোনও জায়গায় মদ্যপান করা যাবে না। সে দিন রাজ্যের সমস্ত স্কুলেও ছুটি দেওয়ার নির্দেশ দিয়েছে সে রাজ্যের প্রশাসন (Ayodhya Ram Mandir).

Govt Holiday (পশ্চিমবঙ্গে ছুটি)

শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের (Ayodhya Ram Mandir) তরফে অনুষ্ঠানের তালিকা করা হয়েছ্যে তাতে মঙ্গলবার অনুষ্ঠানের প্রথম দিন ছিল প্রায়শ্চিত্ত ও কর্ম কোটি পুজো। বুধবার রামলালার মূর্তি শোভাযাত্রা করে সরযু নদীর তীরে নিয়ে যাওয়া হবে । সেখানে অভিষেক করে মূর্তি ফিরিয়ে আনা হবে। ভিড় থেকে যেন বিশৃঙ্খলা তৈরি না হয় সে কথা মাথায় রেখে মন্দির কর্তৃপক্ষের (Ayodhya Ram Mandir) তরফে জানানো হয়েছে এই অনুষ্ঠান শেষ পর্যন্ত নাও হতে পারে।

পশ্চিমবঙ্গে রেশনের টাকা দেওয়া বন্ধ করলো কেন্দ্র। রেশন দেওয়া বন্ধ হবে? কি জানালেন মুখ্যমন্ত্রী।

আবার বুধবারের এই অনুষ্ঠান সংক্ষিপ্ত আকারেও হওয়ার সম্ভাবনা রয়েছে। রবিবার পর্যন্ত এই সব নানা ধরনের আচরণ বিধি হওয়ার পর 22শে জানুয়ারি রামমন্দির উদ্বোধনী অনুষ্ঠান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শিশু রামের (রামলালা) মূর্তি নিজের হাতে বহন করে এনে অযোধ্যার নতুন রাম মন্দিরে (Ayodhya Ram Mandir) প্রতিষ্ঠা করবেন সে দিন। নতুন রামমন্দিরের গর্ভগৃহে নয়া বিগ্রহের সঙ্গেই ঠাঁই পাবেন ‘পুরনো রামলালা’ও।
Written by Ananya Chakraborty.

লক্ষ্মীর ভাণ্ডারের টাকা পেতে দেরি হচ্ছে?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *