অর্থনীতি

SBI Personal Loan – দরকার হলেই 5 মিনিটে টাকা পাবেন। আধার কার্ড ব্যাংক একাউন্ট লিংক থাকলেই হবে।

ভারতের সাধারন মানুষদের জন্যে এলো এখন দারুন খবর। টাকার দরকার হলে আমরা ঋণ (SBI Personal Loan) নিয়ে থাকি। আর এখন আমরা জট টাকাই রোজগার করিনা কেন মাসের শেষে আর সংসার চালিয়ে ওঠা সম্ভব হচ্ছে না। তাই এবারে সাধারন মানুষদের জন্যে এই খুশির খবর নিয়ে এসেছে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া তাদের গ্রাহকদের দেবে 5 মিনিটে 5 লক্ষ টাকা পর্যন্ত লোন।

Insta Online SBI Personal Loan Apply.

এই Instant SBI Personal Loan লোন পেতে গেলে স্টেট ব্যাংকে একাউন্ট (SBI Savings Account) থাকতে হবে। কোনো সময় এমন পরিস্থিতি দাঁড়ায় যে হঠাত বিপদে পড়লে অথবা কেউ গুরুতর অসুস্থ হয়ে গেলে সঙ্গে সঙ্গে পার্সোনাল লোন (Instant Personal Loan) নেওয়ার প্রয়োজন পরে মানুষদের। বর্তমানে এখন বহু সংস্থা ও ব্যাংকের তরফ থেকে পার্সোনাল লোন দেওয়া হয় সাধারন মানুষদের।

তবে মানুষ যে কোনো সংস্থা থেকে SBI Personal Loan নেওয়ার বদলে ব্যাংকের মাধ্যমে লোন নেওয়াটাই বেশি ভালো বলে মনে করে। কারণ ব্যাংকে সুদ কম আর ঝুঁকিও কম। আজ আপনাদের সাথে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার এমনই একটি লোন এর ব্যাপারে আলোচনা করবো। ভারতের সব থেকে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংক হল স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। দেশের বেশিরভাগ মানুষদের একাউন্ট আছে এই ব্যাংকে।

এই ব্যাংকের গ্রাহক পরিষেবা এবং ভালো সার্ভিসের কারনের এই ব্যাঙ্ক দেশের সবচেয়ে জনপ্রিয় ব্যাংক। আপনার কি আছে এই ব্যাংকে একাউন্ট? তাহলে আপনার জন্য এই সুখবর। সম্প্রতি SBI এর চেয়ারম্যান শ্রী দিনেশ খর জানিয়েছেন যে, ব্যাংকের তরফ থেকে একটি বিশেষ SBI Personal Loan চালু করা হচ্ছে সেখানে 5 লক্ষ টাকা পর্যন্ত আর্থিক সাহায্য পাবে ব্যাংকের গ্রাহকরা। গ্রাহকদের কথা ভেবেই বিশেষ করে এই ব্যবস্থা চালু করেছে ব্যাংক কতৃপক্ষ।

SBI Personal Loan For Covid

এই লোনটি SBI এর প্রদত্ত লোন (SBI Personal Loan) গুলোর মধ্যে একটি। গোটা বিশ্বে কোভিড মহামারির দাপট কিছুটা কম হলেও তা একেবারেই শেষ হয়ে যায়নি। আর তা কোনোদিনও শেষ হবে না। তাই অতিমারির মত অসুস্থতা যদি কারো হয় তাহলে চিকিৎসার জন্য লক্ষ লক্ষ টাকা দরকার। কিন্তু এতো টাকা কোথা থেকে পাওয়া যাবে? এবার এই চিন্তা থেকে মুক্তি দিতে চলেছে SBI.

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া 2021 সালে যখন কোভিড এর দ্বিতীয় ঢেউ আসে তখন এই কোভিড লোন দেওয়া শুরু করে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এই লোনের আওতায় 5 লক্ষ টাকা পর্যন্ত ঋণ দেওয়া হয়। যদি কেউ এই ভাইরাসে আক্রান্ত হয় তাহলে হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসার যাবতীয় খরচাপাতির জন্যে SBI Personal Loan দেয়। এই SBI কোভিড লোনটি পার্সোনাল লোনের একটি অংশ হিসেবে শুরু হয়েছে। এই লোনটি নিতে গেলে কি কি শর্ত মেনে চলতে হবে এবং এই লোন সম্পর্কে বিস্তারিত জানুন।

SBI Personal Loan Apply Criteria

1) এই লোন পেতে গেলে প্রথমে আপনাকে একজন ভারতীয় নাগরিক হতে হবে।
2) এই লোনের মাধ্যমে সর্বোচ্চ 5 লক্ষ টাকা পর্যন্ত চিকিৎসার খরচ বাবদ পাওয়া যায়।
3) SBI Personal Loan সম্পূর্ণ ভাবে কোনো গ্যারান্টার ছাড়াই দেওয়া হয়ে থাকে।
4) গ্রাহকদের আপদকালীন এর কথা চিন্তা করে অনেক কম সুদে এই লোন দেয় ব্যাংক। এখানে সুদের হার বার্ষিক 8 শতাংশ।
5) গ্রাহকরা নিজেদের সুবিধা অনুযায়ী 5 বছর পর্যন্ত একটি টার্ম পান ঋণ পরিশোধ করার জন্য।
6) স্যালারিড, নন স্যালারিড এবং পেনশনভোগী সমস্ত ধরনের মানুষরাই এই লোনের সুবিধা লাভ করতে পারেন।

ATM Card (এটিএম কার্ড)

SBI Personal Loan Online Apply

1) প্রথমে SBI এর অফিসিয়াল ওয়েবসাইটে যান।
2) তারপরে SBI Personal Loan সেকশনে যান।
3) সেখানে আবেদনপত্র স্ক্রিনে লোড হবে। এখানে নিজের নাম, ঠিকানা, মোবাইল নম্বর, পার্সোনাল লোন সংক্রান্ত যাবতীয় তথ্য, নিজের একাউন্ট নম্বর, আধার কার্ডের নম্বর ইত্যাদি সঠিকভাবে লিখুন।
4) তারপরে সাবমিট বাটনে ক্লিক করুন। এইভাবে অনলাইনে আবেদন করতে পারবেন।

5 লক্ষ টাকা পাবেন মাত্র 5 মিনিটে। স্টেট ব্যাংকে একাউন্ট থাকলে আজই আবেদন

SBI Personal Loan Offline Apply

এই লোনের অফলাইনে আবেদন করার জন্য আপনার নিকটবর্তী স্টেট ব্যাংকের শাখায় গিয়ে যোগাযোগ করুন। সেখানে আবেদন পত্র পূরণ করে প্রয়োজনীয় নথি দিয়ে জমা করে দিন ব্যাঙ্ক এর কাছে। আপনার সব নথিপত্র ঠিক থাকলে আবেদন করার 2/1 দিনের মধ্যে SBI Personal Loan পেয়ে যেতে পারেন। এই লোনটিতে শুধু মাত্র আধার কার্ড দেখিয়েই লোনটি নিতে পারবেন।
Written by Ananya Chakraborty.

এবার চাইলেই ব্যাংক লোন পাবেন। সরকারের নতুন নিয়মে এবার আরও বেশি লোক লোন নেবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *