পশ্চিমবঙ্গের খবর

আর নয় 3 মাস! এবারে প্রতিমাসে Electric Bill পাঠাবে WBSEDCL, CESC-র পন্থা অবলম্বন?

WBSEDCL বা পশ্চিমবঙ্গ বিদ্যুৎ বন্টন পর্ষদের তরফ থেকে বিদ্যুতের বিল (Electric Bill) নিয়ে বড় খবর রাজ্য বাসীদের জন্যে। এমনিতেই বঙ্গবাসী গরমে হাঁসফাঁস করছে। ফ্যান, এসি, এয়ার কুলার ছাড়া এক মুহুর্ত যেন টেকা যায় না। এই দিকে উত্তরবঙ্গে বর্ষা প্রবেশ করেছে, লাগাতার বৃষ্টি হয়েই চলছে কিন্তু দক্ষিনবঙ্গে ভারী বৃষ্টির দেখা নেই। ফলে আদ্রতা জনিত কারনে গুমোট ভাব বেড়েই চলছে (West Bengal State Electricity Distribution Corporation Limited).

WBSEDCL Send Electric Bill Per Month for Users.

আর এর জেরেই হু হু করে বাড়ছে বিদ্যুৎ বিল। আর এর মাঝেই ইলেকট্রিক বিল (Electric Bill) সংক্রান্ত সিদ্ধান্ত নিল পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বন্টন পর্ষদ বা WBSEDCL. এই সিদ্ধান্তের ফলে খুশি হবে গ্রাহকরা। আর আমরা অনেকেই জানি যে রাজ্যের অনেক জায়গায় CESC (Calcutta Electric Supply Corporation) বিদ্যুৎ সরবরাহ করে থাকে এবং এই সকল অঞ্চলে প্রতিমাসে কারেন্টের বিল দেওয়া হয়ে থাকে।

এখন থেকে প্রত্যেক মাসে Electric Bill দেবে WBSEDCL?

WBSEDCL এর উপরে রাজ্যবাসীর অনেক অভিযোগ। এমনিতে বাড়তি বিল নিয়ে মধ্যবিত্তদের দিন দিন চিন্তা বেড়েই চলছে। এর জেড়ে মধ্যবিত্তদের পকেটে পড়েছে অত্যাধিক চাপ। এই দিকে আগে WBSEDCL তাদের গ্রাহকদের গড় ইলেকট্রিক বিল পাঠাচ্ছিল এবং সব শেষে এক সাথে 3 মাসের Electric Bill দেওয়া হত। এটি গ্রাহকদের কাছে অনেকটা চাপের হয়ে যেত।

বিদ্যুতের বিল নিয়ে গ্রাহকদের সুখবর

এই 3 মাসের Electric Bill একেবারে দেওয়া নিয়েও গ্রাহকরা অনেক অভিযোগ করেছে। তারা বলেছে যে প্রতি মাসের বিলের হিসেবে কোনো কারচুপি হচ্ছে যার ফলে অত্যাধিক হারে বাড়ছে বিদ্যুৎ এর বিল। তাই এবার এই সমস্যা দূর করতে CESC এর পথে হাটল WBSEDCL! তাহলে কি এবার থেকে প্রতিমাসে পাঠানো হবে Electric Bill? দেখে নেওয়া যাক।

Lakshmir Bhandar (লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প নতুন আবেদন)

CESC এর পথে হাটল WBSEDCL?

জুলাই মাস পড়তেই নতুন সিদ্ধান্তের পথে হাঁটল WBSEDCL, CESC যেমন প্রতি মাসে ইলেকট্রিক বিল দেয়। এবার থেকে WBSEDCL ও CESC এর মত প্রতি মাসে Electric Bill পাঠাবে। এর ফলে কতটা বিদ্যুৎ প্রতি মাসে ব্যবহার হচ্ছে তা ঠিকমত জানা যাবে। মিটার দেখে যতটা ইউনিট ব্যবহার হয়েছে তার ওপরই বিল তৈরি হবে। জুলাই মাস থেকে এই নিয়ম চালু হয়েছে। এর ফলে একাধিক গ্রাহকরা বিপুল সুবিধা পাবেন।

টাকার দরকার হলেই SBI তাৎক্ষণিক ব্যাক্তিগত ঋণ দিচ্ছে! কিভাবে পাবেন আপনি?

এই দিকে রাজ্যকে না জানিয়ে কলকাতা এবং কলকাতা লাগোয়া এলাকায় বিদ্যুৎ এর মাশুল বৃদ্ধি নিয়ে প্রশ্ন তুললেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (WB CM Mamata Banerjee) গতকাল সোমবার নবান্নে তিনি স্পষ্ট জানিয়েছেন, CESC এর বিদ্যুৎ এর মাশুল বৃদ্ধির কথা তার জানা ছিল না। বিষয়টি নিয়ে রাজ্যের বিদ্যুৎমন্ত্রী CESC এর সাথে কথা বলারও নির্দেশ দিয়েছেন।
Written by Ananya Chakraborty.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *