টেলিকম

দাম বাড়িয়ে মহাচাপে Jio! এবারে নতুন সুবিধা ঘোষণা হল গ্রাহকদের জন্য

গত 3 রা জুলাই দেশের সব বেসরকারি টেলিকম সংস্থা গুলো তাদের রিচার্জ প্ল্যান গুলোর দাম (Jio Recharge Plan Price) বাড়িয়েছে। এর জেড়ে সাধারন মানুষদের পক্ষে মোবাইল রিচার্জ (Mobile Recharge) করা হয়ে গিয়েছে মুশকিল। এর ফলে যেমন সাধারন মানুষ চাপে পড়েছেন তেমনই চাপে পরতে হয়েছে দেশের 1 নম্বর বেসরকারি টেলিকম সংস্থা মুকেশ আম্বানির (Mukesh Ambani) জিওর সাথে এয়ারটেল (Bharti Airtel) এবং ভোডাফোন আইডিয়া (VI) কেও।

349 Rupees Jio Recharge Plan New Benefits Announce.

কারণ এই দাম বৃদ্ধির ফলে এই সকল সংস্থার গ্রাহকরা ভারতের রাষ্ট্রায়ত্ত কোম্পানি বিএসএনএলে (BSNL Port) পোর্ট করে চলে যাচ্ছেন। আর এর ফলে মাত্র কিছু দিনের মধ্যেই Jio সমেত এই সকল টেলিকম কোম্পানি গুলোর গ্রাহক সংখ্যা হু হু করে করে গেছে। আর এই থেকে শিক্ষা নিয়ে সঠিক পথে হাঁটল জিও। কিন্তু Jio-র তরফে ঠিক কি করা হয়েছে? সেই সম্পর্কে জেনে নেওয়া যাক।

কত বেড়েছে রিচার্জ প্ল্যান গুলোর দাম?

দেশের বেসরকারি টেলিকম সংস্থা গুলো তাদের রিচার্জ প্ল্যান এর দাম বাড়িয়েছে মূলত নিজেদের মুনাফা বৃদ্ধির জন্যে। এই রিচার্জ প্ল্যান গুলোর (Jio New Recharge Plan) দাম বাড়ানো হয়েছে 12.5 শতাংশ থেকে 25 শতাংশ পর্যন্ত। বেসরকারি টেলিকম সংস্থা গুলো তাদের রিচার্জ প্ল্যানের দাম বাড়ানোর সাথে সাথে BSNL এর তরফে অনেক কম খরচে নতুন নতুন প্ল্যান নিয়ে আসা হয়েছে।

জিও গ্রাহকদের জন্য সুখবর

কারণ এই মুহুর্তে সবথেকে কম দামি রিচার্জ প্ল্যান অফার করছে BSNL. আর এর ফলে চাপে পড়েছে সব টেলিকম সংস্থা। এর জন্য Jio এবার নতুন পরিকল্পনা গ্রহন করল। আর তাদের আগের মত গ্রাহকদের মন জয় করতে ফের এক নতুন সুবিধা নিয়ে হাজির হয়ে গেল। তাহলে দেখে নেওয়া যাক যে গ্রাহকদের জন্য এবারে কি নতুন নিয়ে আসা হল জিওর তরফে।

BSNL (ভারত সঞ্চার নিগম লিমিটেড)

Jio 349 Recharge Plan Benefits

রিলায়েন্স জিওর রিচার্জ প্ল্যান গুলোর দাম বাড়ানোর পর যে রিচার্জ 299 টাকায় পাওয়া যেত তা কিনতে এখন খরচ করতে হবে 349 টাকা 50 টাকা দাম বেড়েছে রিচার্জের। এই রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়ে চাপে পড়তেই এই প্ল্যানের সাথে নতুন সুবিধা যোগ করে দিল রিলায়েন্স জিও। জিও যে নতুন সুবিধা যোগ করেছে তাতে অনেক গ্রাহক হাইস্পিড ডেটা ব্যবহার করতে পারবেন।

ফিক্সড ডিপোজিটে মাত্র 2 বছরে পাবেন দুর্দান্ত রিটার্ন! এই ব্যাঙ্কের FD-তে বিনিয়োগ করে নিন

Jio 349 Recharge Plan

এই প্ল্যানটি রিচার্জ করলে গ্রাহকরা পাবেন প্রতিদিন 2 GB ডেটা, Unlimited Call, 100 টি করে SMS প্রতিদিন। এছারা রয়েছে জিও টিভি, জিও ক্লাউড, জিও সিনেমার Subscription. এই প্ল্যানটির মেয়াদ 28 দিন। এছাড়া যে নতুন সুবিধা যোগ করা হয়েছে তাহল। এই প্ল্যানটির মাধ্যমে Unlimited 5G-র সুবিধা দেওয়া হবে। যে সব গ্রাহকরা Jio True 5G মোবাইল ব্যবহার করেন তারা সুবিধা উপভোগ করতে পারবেন। একটি কথা জানিয়ে রাখি যারা 5G ব্যবহার করেন তাদের জন্য এই 349 টাকার প্ল্যানই সর্বনিম্ন প্ল্যান।
Written by Ananya Chakraborty.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *