সোনার দাম

Gold Price: সবচেয়ে সস্তায় সোনা কোথায় পাবেন? বাজারের থেকে দাম অনেক কম

যারা সোনা বা সোনার গয়না কিনতে ভালোবাসেন কিন্তু দামের (Gold Price) জন্য ভাবনা চিন্তা করছেন তাদের জন্যে আজকের এই প্রতিবেদন। অনেকেই আছেন যারা সোনা কিনতে ভালবাসেন। কিন্তু সোনার দাম (Gold Rate) বেশি হওয়ার কারনে সোনা (Gold as an Investment) কিনতে পারছেন না। ভারতে সোনার দাম বেশি বলে যে বিশ্বের অন্য দেশ গুলোতেও সোনার দাম বেশি হবে এমনটা কিন্তু নয়।

Where You Get Cheapest Gold Price See Before You Buy.

ভারতের থেকেও বিশ্বের অনেক দেশেই সোনার দাম (Gold Price in Dubai) অনেক কম। আজ আপনাদেরকে এমন কিছু দেশের কথা বলব যেখানে সোনার দাম ভারতের তুলনায় অনেক কম। কোথায় সবথেকে সস্তায় সোনা (Cheapest Gold) কিনতে পারবেন? এবং সোনার ভালো ডিল পাওয়ার কিছু বিকল্প সম্পর্কে আজকে আপনাদের জানাব।

কোথায় সোনার দাম সবচেয়ে কম?

বিদেশে সস্তায় সোনা কেনার আগ্রহ অনেকেরই থাকে। তবে সোনা কেনার আগে সঠিকভাবে সোনা কেনার জন্যে কিছু গুরুত্বপূর্ণ বিষয় মেনে চলা উচিত। সাম্প্রতিক তথ্য অনুযায়ি, দুবাইতে 1 গ্রাম 24 ক্যারেট সোনার দাম 24.5 AED (Arab Emirates Dirham) যা ভারতীয় মুদ্রায় প্রায় 5,579.45 টাকা। এছাড়া বিশ্বের আরো অনেক দেশেই সোনা সস্তায় কেনা যায়। মালাউই (Malawi), কলম্বিয়া (Colombia), অস্ট্রেলিয়া (Australia Gold Price) এবং ইন্দোনেশিয়া (Indonesia) এই সব দেশে সস্তায় সোনা কেনা যায়।

বিদেশে সোনার দাম ভারতের থেকে কম!

মালাউইতে 1 গ্রাম 24 ক্যারেট সোনার ভারতীয় মূল্য 6346.63 টাকা, কলম্বিয়া 1 গ্রাম 24 ক্যারেট সোনার ভারতীয় মূল্য 6351.73 টাকা, অস্ট্রেলিয়া 1 গ্রাম 24 ক্যারেট সোনার ভারতীয় মূল্য 6347.32 টাকা। এই তথ্য দেখে বোঝা যাচ্ছে বিস্বের বিভিন্ন দেশে সোনার দাম (Gold Price in Abroad) আলাদা আলাদা।

বিদেশে সোনা কেনার সময় সতর্কতা

বিদেশে সোনা কেনার সময় কিছু সতর্কতা অবলম্বন করতে হয়। প্রথমত সোনা কেনার সময় নিরপত্তা খুব গুরুত্বপূর্ণ। নিরাপদ স্থানে সোনা কেনা নিশ্চিত করতে হবে এবং বর্তমান মুদ্রার মান অনুযায়ি সঠিক দাম নির্ধারণ করতে হবে। ভ্রমণের সময় কাস্টমস ডিউটি (Customs Duty) এবং অন্যান্য শুল্ক সম্পর্কে সচেতন থাকা জরুরি, যাতে অতিরিক্ত খরচ এড়ানো যায়।

EPFO (সরকারি কর্মী ভবিষ্যৎ তহবিল)

When You Get Cheap Gold Price Deals?

ব্যাঙ্ক থেকে সোনা কেনা
সুইজারল্যান্ড (Switzerland), অস্ট্রিয়ান (Austria), সৌদি আরব (Saudi Arabia) এবং হংকং (Hong Kong) এর ব্যাঙ্ক গুলোতে সোনা কেনার সময় আকর্ষণীয় ডিল পাওয়া যায়। এই ব্যাঙ্ক গুলো উচ্চমানের সোনা বিক্রি করে আর এই গুলো বিশ্বস্ত। এদের কাছ থেকে সোনা কেনার সময় আপনি সস্তায় সোনা (Cheap Gold Price) পেতে পারেন। সঠিক ডিলার নির্বাচন করতে হবে ভালো ডিলার পাওয়ার জন্যে।

ফিক্সড ডিপোজিটে পাবেন 8.75% সুদ। আজই ডিজিটাল ফিক্সড ডিপোজিট অ্যাকাউন্ট খুলুন

UAE তে অফলাইন ডিলার
UAE-তে অফলাইন ডিলারদের শাহী অফার গুলো দেখার সুযোগ রয়েছে। UAE-তে সাধারণত সোনার অফার গুলো আকর্ষণীয় হয়। সোনা কেনার সময় বাজারে পরিচিত নাম গুলো অনুসন্ধান করুন (UAE Gold Offer). সোনার কয়েন এবং সোনার বার ভালো বিকল্প হিসেবে বিবেচনা করা হয়। কারন এই গুলো সহজে বিক্রি করা যায় এবং বিনিয়োগের জন্যে উপযুক্ত। বিদেশে সোনা কেনার সময় সতর্কতা অবলম্বন করা উচিৎ। সঠিকভাবে কেনাকাটা আপনার জন্য লাভজনক হতে পারে।
Written by Ananya Chakraborty.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *