অর্থনীতি

LIC Jeevan Utsav – প্রতিমাসে 1 লক্ষ টাকা পেনশন দিচ্ছে LIC. আপনি কিভাবে পাবেন দেখে নিন।

Adv

যারা চাকুরিজীবি হন তাদের চাকরির মেয়াদের নির্দিষ্ট বয়স থাকে, তারপরে তাদের অবসর নিতে হয় (LIC Jeevan Utsav). অবসর নেওয়ার পর আর প্রতিমাসের আয় আর হয় না। তাই সংসার চালান মুশকিল হয়ে পরে (Life Insurance Corporation Of India). তাই আজ আপনাদের অবসরের পর আয় করার একটি মাধ্যমের কথা বলব। যা আপনাদের প্রতিমাসে 1 লক্ষ টাকা আয় এনে দেবে। এমন সুবিধা নেওয়ার জন্য রয়েছে পেনশন স্কীম (LIC Pension Scheme).

LIC Jeevan Utsav 871 Plan Details.

অবসরের পর সব চাকুরিজীবিরা নিশ্চই পেনশন পান। তাই আপনাদের আজ ভারতীয় জীবন বীমা নিগমের একটি পেনশন স্কীমের (LIC Jeevan Utsav) ব্যাপারে বলব। বিশেষজ্ঞরা বলেন শুধুমাত্র সঞ্চয়ের উপরে ভরসা করেই জীবন কাটবে না। কারন এতে পর্যাপ্ত রিটার্ন নাও মিলতে পারে। এর সাথে যোগ হবে মুদ্রাস্ফীতি। তাই সঠিক জায়গায়। তাই সঠিক জায়গায় বিনিয়োগ করা উচিৎ।

How To Get Pension On LIC Jeevan Utsav

LIC এর এমন কিছু স্কীম আছে যেখানে কম টাকা বিনিয়োগ করে ভালো রিটার্ন পাওয়া যায়। তাই এই স্কিমে (LIC Pension Scheme) বিনিয়োগ করলে অবসরের পর ভালো ভাবে এবং নিশ্চিন্তে জীবন কাটাতে পারবেন গ্রাহকরা। LIC ভারতের সব থেকে বড় বীমা কোম্পানি। আর এখনো পর্যন্ত অনেকেই এই প্ল্যানের মাধ্যমে অনেকেই নিজেদের ভবিষ্যৎ সুরক্ষিত করেছেন। তাহলে আপনি কেন অপেক্ষা করছেন?

LIC Jeevan Utsav Plan

সম্প্রতি LIC জীবন উৎসব প্ল্যান (Jeevan Utsav Plan) নাম নতুন একটি প্ল্যান লঞ্চ করেছে। এখানে কম টাকার ভালো ও নিশ্চিত রিটার্ন মেলে। এই স্কীমে সীমিত সময়ের জন্যে প্রিমিয়াম দিতে হয়। এর সাথে গ্রাহক 10% আয়ের সুবিধাও পান। এই পলিসিতে 5 থেকে 16 বছরের জন্য প্রিমিয়াম দিতে হয়। মেয়াদ শেষে প্রতিমাসে 1 লক্ষ টাকা পর্যন্ত পেনশন পাবেন।

LIC Jeevan Utsav প্ল্যানটিতে পোলিশী হোল্ডার ডেথ বেনিফিট পাবেন অর্থাৎ পলিসি চলাকালীন পলিসি হোল্ডারের মৃত্যু হলে প্রাথমিক প্রিমিয়াম বা বার্ষিক প্রিমিয়ামের 7 গুন যেটা বেশি হয় তা দেওয়া হয়। এছাড়া পলিসি হোল্ডার যদি দীর্ঘ সময়ের জন্য পলিসি (New LIC Policy) চলিয়ে নিয়ে যেতে চান তাহলে আয় হিসেবে মুল বীমা অর্থের 10 শতাংশ রিটার্ন দেওয়া হয়।

DA Hike News (মহার্ঘ ভাতা বৃদ্ধির খবর)

এবার আপনাদের মনে প্রশ্ন জাগতে পারে এত সুবিধা যখন দেওয়া হচ্ছে তাহলে প্রিমিয়ামও বেশি দিতে হবে? LIC Jeevan Utsav পলিসিতে বয়স এবং আর্থিক অবস্থার উপরে নির্ভর করে প্রিমিয়াম নির্ধারিত হয়। যদি কারও বয়স 25 বছর হয় এবং তিনি 10 লক্ষ টাকার বিমা (LIC Jeevan Utsav Insurance) চান এবং 12 বছর প্রিমিয়াম দেন, তাহলে তাকে 25 বছর থেকে 36 বছর পর্যন্ত প্রিমিয়াম দিতে হবে।

3000 টাকা ঢোকা শুরু হল। ই শ্রম কার্ড থাকলেই সরাসরি ব্যাংক একাউন্টে ঢুকবে।

1ম বছরে 92535 টাকা এবং দ্বিতীয় বছর থেকে 12 পর্যন্ত 90542 টাকা প্রিমিয়াম (LIC Jeevan Utsav Plan Premium) দিতে হবে। এরপর 39 বছর থেকে 200 বছর পর্যন্ত টানা এক লাখ টাকা প্রিমিয়াম পাবেন পলিসি হোল্ডার। আর এই প্ল্যানে সকলের অবসর জীবনের জন্য অনেক সুবিধা দেওয়া হয়েছে। এই পলিসির বা প্ল্যান সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Ananya Chakraborty.

উচ্চ মাধ্যমিক পরীক্ষার নিয়মে বড় পরিবর্তন। মুখস্ত করার দিন শেষ। পড়ুয়াদের জন্য এই সিদ্ধান্ত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(103) ""