ট্রেন্ডিং

LPG Gas Price – রান্নার গ্যাসের দাম এক ধাক্কায় কমলো, 1 লা সেপ্টেম্বর থেকে নতুন দাম কার্যকর।

Adv

রান্নার গ্যাস (LPG Gas Price) মানুষের নিত্য প্রয়োজনীয় জিনিস। তবে গত কয়েক বছরে গ্যাসের দাম (LPG Price) এতটা বেড়েছে যে তাতে সাধারন মানুষের নাভিশ্বাস উঠে গেছে। তবে সেপ্টেম্বর এই সুখবর আসতে চলেছে বলে জানাচ্ছে কেন্দ্রীয় সরকার। করোনার সময় বিগত দুই বছর নানা ধরনের সুবিধা ভারতের নাগরিকদের বিনামূল্যে দিয়েছে সরকার। কিন্তু আবার অন্য দিকে অনেক কিছু জিনিসের উপর থেকে ভর্তুকি (LPG Subsidy) তুলে নিয়েছে সরকার।

Breaking News On LPG Gas Price Decrease In India.

তবে আর কিছু দিনের মধ্যেই আসছে লোকসভা নির্বাচন (Loksabha Election) এবং সেই কারনে বিজেপি সরকার (BJP Government) আবারো শুরু করেছে বেশ কিছু পরিকল্পনা নিয়ে আসা। মনে করা হচ্ছে যে, পরের মাস থেকে LPG (Liquefied Petroleum Gas) গ্যাসের উপরে 303 টাকা করে ভর্তুকি দিতে পারে ভারত সরকার (Government Of India). জানা যাচ্চে এবার মাত্র 587 টাকায় পাওয়া যাবে গ্যাস সিলিন্ডার (LPG Gas Price). তাহলে চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

Ad

অর্থ মন্ত্রণালয় (Ministry Of Finance) সরকারের প্রস্তাবে অনুমোদন দিলে শিগগিরই আবার গ্যাস সিলিন্ডারে ভর্তুকি দেওয়া শুরু করবে ভারত সরকার অর্থাৎ 900 টাকার পরিবর্তে মাত্র 587 টাকায় (LPG Gas Price) আপনি পেয়ে যাবেন গ্যাস সিলিন্ডার। মহামারীর সময় সরকার রান্নার গ্যাসে ভর্তুকি সহ আরো অনেক সুবিধা বন্ধ করে দেওয়াতে সাধারন মানুষের অনেক সমস্যায় পরতে হয় , এবারে সেই সমস্ত সুযোগ আবারও নতুন করে শুরু করছে সরকার।

রান্নার গ্যাসে ভর্তুকি (LPG Cylinder Subsidy) প্রদানের পরিষেবা আবারও ফিরিয়ে আনছে সরকার। খুব শীঘ্রই কম্পোজিট সিলিন্ডার (Indane Composite Cylinder) নিয়েও প্রচার করা হবে একেবারে জোর কদমে। কম্পজিট সিলিন্ডার কী? এই সিলিন্ডার হলো লোহার সিলিন্ডারের তুলনায় অনেকটা হালকা এই কম্পজিট সিলিন্ডার এর ওজন 10 কেজি যা লোহার গ্যাসের থেকে 4 কেজি কম এবং সেই কারণে অনেকেই এই গ্যাস সিলিন্ডার (LPG Gas Price) তুলতে পারেন।

Provident Fund (প্রভিডেন্ট ফান্ড)

আর এই সিলিন্ডার এর দাম ও কম মাত্র 750 টাকা। ভারতের কিছু কিছু শহরে এই সিলিন্ডার (LPG Gas Price) চালু হয়েছে। তবে সব ঠিক থাকলে আগামী কয়েক মাসের মধ্যেই সব শহরে চালু করা হবে এই কম দামের কম ওজনের কম্পজিট সিলিন্ডার। ভারতে এখন দিন দিন বেড়ে যাচ্চে খাদ্য সামগ্রী থেকে শুরু করে ইলেকট্রিক জিনিসপত্র, আর নিত্য প্রয়োজনীয় সব জিনিসের দাম বেড়েই যাচ্চে।

Gold Price – সোনার দাম ফের কমলো, কলকাতার বাজারে 22 ও 24 ক্যারেট এর নতুন রেট দেখুন।

এই সময় যদি এই সুবিধা গুলি ফিরিয়ে আনা যায় তাহলে লাভ হবে সাধারন মানুষদের। কেন্দ্রীয় সরকার যদি রান্নার গ্যাসের সিলিন্ডারের (LPG Gas Price) উপরে ভর্তুকি নতুন করে চালু করে তাহলে আবারও লাভ পাবেন সাধারণ মানুষ। আশা করা যায় আর কিছু দিনের মধ্যেই এই ভর্তুকি নতুন করে চালু করবে সরকার। কিন্তু যতদিন রাষ্ট্রায়ত্ত গ্যাস কোম্পানি গুলোর তরফে কোন প্রকারের আধিকারিক বিজ্ঞপ্তি প্রকাশ না হলে এই নিয়ে (LPG Gas Price Decrease) কিছু স্পষ্ট জানা যাবে না। সব কিছু ঠিক থাকলে ১ লা সেপ্টেম্বর থেকে নতুন দাম কার্যকর হতে পারে।

1 সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে দুয়ারে সরকার। কি কি পরিষেবা পাবেন, কোন প্রকল্প কার জন্য, সুবিধা কি?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(98) ""