ছুটি

Summer Holiday – গরমের ছুটিতে ক্লাস হবে। পড়ুয়াদের জন্য অভিনব উদ্যোগ নেওয়া হল।

Adv

গরমে নাজেহাল অবস্থা ছোট থেকে বড় সবার (Summer Holiday). কবে এই অস্বস্তিকর জ্বালাপোড়া গরম একটু হলেও কমবে তার অপেক্ষায় আছে সাধারন মানুষ। এই দিকে আবহাওয়া দফতর জানিয়েছে এর মধ্যে বৃষ্টিপাতের সম্ববনা নেই। আর একটু বৃষ্টি হলেও অস্বস্তিকর আবহাওয়া থাকবেই। দিন দিন গরম বাড়ার কারনে স্কুল গুলোতে ছুটি (Summer Vacation) দিয়ে দিয়েছে রাজ্য সরকার।

Online Classes Start During Summer Holiday In West Bengal.

কারন এই পরিমান গরমে (Heat Wave) বাচ্চাদের স্কুলে নিয়ে যাওয়া মুশকিল। বাচ্চাদের সুস্থ রাখার জন্য রাজ্য সরকার স্কুল গুলোর গরমের ছুটি (Summer Holiday) বাড়িয়ে দিয়েছে। তবে স্কুল ছুটি হয়েছে বলে যে পড়াশোনা বন্ধ হয়ে যাবে তা নয়। স্কুল গুলোতে করোনার সময় অনলাইনে ক্লাস হত, তেমনই অনলাইন ক্লাস (Online Class) চালু করা হয়েছে।

Ad

অতিরিক্ত গরমের কথা চিন্তা করেই গত 22শে এপ্রিল সোমবার থেকে সরকারি ও সরকারি সাহায্য প্রাপ্ত স্কুল গুলোতে অনির্দিষ্টকালের জন্য গরমের ছুটি (Summer Holiday) শুরু হয়ে গিয়েছে। এই দিকে রাজ্য সরকারের আবেদনের প্রেক্ষিতে শহরের বেশিরভাগ বেসরকারি স্কুল গুলো বাইরের গরম থেকে বাঁচার জন্যে অনলাইনে ক্লাস করার সিদ্ধান্ত নিয়েছে।

Weather Update (আবহাওয়ার আপডেট)

উল্লেখ্য রাজ্য সরকার গরমের ছুটি (Summer Holiday) 6ই মে থেকে দেবে বলে সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু কলকাতা সহ সারা রাজ্যের প্রতিটি জেলায় যে হারে তাপমাত্রা বাড়ছে তাতে রাজ্য সরকার গরমের ছুটি আরো এগিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে। 22শে এপ্রিল থেকে ছুটি শুরু হয়েছে স্কুল গুলোর। শোনা গিয়েছে, শ্যামনগরের সেন্ট জেমস স্কুল ও সেন্ট অগাস্টিন ডে স্কুলে সোমবার থেকেই অনলাইন ক্লাস চালু হয়ে গিয়েছে।

3000 টাকা ঢোকা শুরু হল। ই শ্রম কার্ড থাকলেই সরাসরি ব্যাংক একাউন্টে ঢুকবে।

সিলেবাস শেষ না হওয়ার কারনে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মহাদেবী বিড়লা ওয়ার্ল্ড অ্যাকাডেমি দ্বিতীয় শ্রেণি পর্যন্ত ছুটি (Summer Holiday) ঘোষণা করেছে। এরই সঙ্গে ভবানীপুর মিত্র ইনস্টিটিউশন, শ্যামবাজার পার্ক ইনস্টিটিউশন, যোধপুর পার্ক বয়েজ স্কুলের মতো সরকারি স্কুল গুলির পাশাপাশি বেসরকারি স্কুল গুলিতেও অনলাইন ক্লাস শুরু হয়ে গেছে।
Written by Ananya Chakraborty.

সরকারি কর্মীদের ফের বেতন বৃদ্ধি। DA বৃদ্ধির পরে আবার নতুন সুখবর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(103) ""