ট্রেন্ডিং

Weather Update – অবশেষে রাজ্যে ঝড়বৃষ্টির পূর্বাভাস। কতদিন এই বৃষ্টি চলবে?

Adv

এবছর রেকর্ড গরম পড়বে! এমন দীর্ঘস্থায়ী তাপপ্রবাহ (Weather Update) এপ্রিল মাসে বিগত 50 বছরে এমন গরম অনুভব করেনি কোনো দিনও রাজ্যবাসী। অতিরিক্ত গরমে নাজেহাল অবস্থা রাজ্যবাসির। আবহাওয়াবিদরাও বলেছেন এমন পরিস্থিতি আগে কোনো দিনও হয়নি। এই পরিস্থিতি থেকে মুক্তি পাওয়ার সম্ভবনা এখন নেই বলেই জানিয়েছেন আবহাওয়া দফতর (IMD).

Weather Update Rain Alert In West Bengal.

তবে একটু কয়েকদিনের জন্য স্বস্তি পেতে পারে রাজ্যের কয়েকটি জেলার মানুষ। আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিনের কয়েকটি জেলায় বৃষ্টিপাতের সম্ভবনা আছে। সোমবার ও মঙ্গলবার কলকাতায় তাপপ্রবাহ না থাকলেও অস্বস্তি বজায় থাকবে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কিছু জেলায় হালকা বৃষ্টির সম্ভবনা (Rain Alert) আছে সোমবার। সোম ও মঙ্গলবার পুর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে বজ্র বিদ্যুৎ সহ হালকা বৃষ্টির (Weather Update) সম্ভবনা রয়েছে।

Ad

দুই এক জায়গায় বিক্ষিপ্ত ভাবে 30 থেকে 40 কিলোমিটার বেগে দমকা হাওয়া (Weather Update) বইতে পারে। তবে বৃষ্টিতে যে তাপমাত্রা কমবে তার তেমন কোনো সম্ববনা নেই। শুক্রবার পর্যন্ত মালদা, উত্তর ও দক্ষিন দিনাজপুর জেলায় তাপপ্রবাহ (Heatwave Weather Update) চলবে। সোমবার থেকেই অস্বস্তিকর আবহাওয়া শুরু হয়ে যাবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

Voter List (ভোটার লিস্ট)

সোমবার থেকে বুধবার পর্যন্ত দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়ির কোথাও কোথাও বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভবনা রয়েছে। উত্তরবঙ্গের বাকি অংশে শুষ্ক আবহাওয়া থাকবে। সোমবার ও মঙ্গলবার বৃষ্টির কারনে 1 থেকে 2 ডিগ্রি তাপমাত্রা কমতে পারে। আবার বুধবার থেকে তাপমাত্রা বাড়বে। এই সপ্তাহে তাপপ্রবাহের সম্ভবনা (Weather Update) আছে বাংলার সব জেলাতে।

যেই সকল যোগ্য প্রার্থীদের চাকরি গেল। তাদের জন্য পরবর্তী পদক্ষেপ সম্পর্কে জানুন।

গতকালও 4 থেকে 5 ডিগ্রি বেশি ছিল তাপমাত্রা। তাই এই অতিরিক্ত গরমের কারনে বাচ্চা ও বয়স্কদের বাড়ি থেকে দিনের বেলায় বেরতে বারণ করছে। আর নরম সুতির জামা পড়তে বলছে ও পর্যাপ্ত জল ছাড়াও ORS, ডাবের জল ও আখের রস খেতে বলছে আবহাওয়াবিদরা। কিন্তু এই স্বস্তি সাময়িক সেই দিকে বিচার করে আপনারা জীবনযাপন করবেন।
Written by Ananya Chakraborty.

ফ্রিতে 10 টি রান্নার গ্যাস দেবে তৃণমূল। পশ্চিমবঙ্গে কারা ও কিভাবে পাবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(98) ""