চাকরির প্রস্তুতি

SBI Recruitment 2024 – পরীক্ষা ছাড়াই স্টেট ব্যাংকে কর্মী নিয়োগ। পার্মানেন্ট সরকারি চাকরি পাওয়ার সুযোগ।

Adv

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর (SBI Recruitment 2024). যাঁরা পরীক্ষা ছাড়াই যুক্ত হতে চান সরকারি যে কোনও চাকরির সঙ্গে তাদের জন্যই মূলত আজকে সুখবর নিয়ে হাজির হয়েছে আমরা। স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (State Bank Of India) তরফ থেকে মিলছে এই চাকরির সুযোগ। করবেন আবেদন কীভাবে? কোথায় নিয়োগ করা হবে? কী কী সুবিধা পাবেন? সব কিছুই আজকে বিস্তারিত জেনে নেব আমাদের এই প্রতিবেদনে।

SBI Recruitment 2024.

ছোট থেকেই কম বেশি প্রত্যেকের সরকারি চাকরি করার স্বপ্ন থাকে। তবে এই সরকারি চাকরি করতে হলে রীতিমত কাঠ খড় পোড়াতে হয় সবাইকে। স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার (SBI Recruitment 2024) তরফ থেকে আনা হয়েছে ইয়থ ফর ইন্ডিয়া ফেলোশিপ প্রোগ্রাম। এটি একটি ইন্টার্নশিপ প্রোগ্রাম নামেও পরিচিত। বিগত ১৩ বছর ধরে, স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া এই প্রোগ্রাম পরিচালনা করে আসছে।

আর এই প্রোগ্রামের মধ্যে দিয়ে সকলকে কাজ শিখিয়ে চাকরিতে নিয়োগও (SBI Recruitment 2024) করা হয়ে থাকে। শুধুমাত্র স্টেট ব্যাংকই নয়, এছাড়াও আরও অনেক কোম্পানিরা এই ধরনের প্রোগ্রাম পরিচালনা করার মাধ্যমে কর্মী নিয়োগ (SBI Recruitment 2024) করে থাকে। এবারে এই কাজের বিষয়বস্তু সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে চলেছি।

SBI Recruitment 2024 Internship Benefits

1. নতুন কাজের অভিজ্ঞতা।
2. সার্টিফিকেট।
3. মাসিক ১৫ হাজার টাকা বেতন।
4. যাতায়াতের ভাড়া হিসেবে বাড়তি হাজার টাকা।
5. থাকা খাওয়া ফ্রি।
6. এককালীন ৭০ হাজার টাকা।

LIC Jeevan Utsav (এলআইসি জীবন উৎসব)

SBI Recruitment 2024 Fellowship Program Apply, Recruitment Process

একটি নির্দিষ্ট ইমেইল আইডি রয়েছে যার মাধ্যমে চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। আগে চাকরিপ্রার্থীদের বাছাই করা হবে তারপর তাদের ডেকে নেওয়া হবে ইন্টারভিউয়ের জন্য। এই চাকরি বহাল থাকবে মোট ১৩ মাস অর্থাৎ এক বছর এক মাসের জন্য। আর এই টানা এক বছর ধরে সকলকে এই ধরণের সুবিধা দেওয়া হবে।

3000 টাকা ঢোকা শুরু হল। ই শ্রম কার্ড থাকলেই সরাসরি ব্যাংক একাউন্টে ঢুকবে।

Why SBI Fellowship Program Start?

স্কিল উন্নয়নের জন্য এবং ন্যূনতম কাজের অভিজ্ঞতা প্রদানের জন্য স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার তরফ থেকে শুরু করা হয়েছে ইয়থ ফর ইন্ডিয়া ফেলোশিপ প্রোগ্রাম। কোন রকম ডেটের উল্লেখ নেই। মনে করা হচ্ছে যতদিন শূন্য পদ থাকবে ততদিন চলবে আবেদন প্রক্রিয়া (SBI Recruitment 2024). তাহলে কি আপনারা এই প্রোগ্রামে যোগ দিতে ইচ্ছুক হলে অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে দেখে নিতে পারবেন।
Written By Tithi Adak.

পশ্চিমবঙ্গে PSC এর মাধ্যমে সরকারি চাকরির সুবর্ণ সুযোগ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(109) ""