ব্যাবসা

Farming Business – গরীব মানুষের সেরা ব্যবসার আইডিয়া। মাসে লাখ টাকা রোজগার হবে। কিভাবে শুরু করবেন?

Adv

প্রত্যেক মানুষেরই স্বপ্ন থাকে একটা সময় গিয়ে নিজের কিছু করার (Farming Business). সেটা অবশ্যই ব্যবসা হতে পারে কিংবা অন্য কিছু। আজকে আমরা এমন এক ব্যবসার হদিস দিতে চলেছি যা শুরু করতে খুব একটা বেশি টাকা পয়সা খরচ করার দরকার নেই। শুধুমাত্র স্বল্প পরিসর স্থান এবং নির্দিষ্ট অর্থ বিনিয়োগ করলেই যে কোনও মানুষ শুরু করতে পারবেন নিজের স্বপ্নের ব্যবসা (My Business).

New Farming Business Ideas For Earn Huge Money.

বর্তমানে ফার্মিং বা কৃষিকাজ করতে এখন বিরাট বড় জমি বা বিপুল খরচের (Farming Business) প্রয়োজন হয় না। স্বল্প কিছু বিনিয়োগ করেই ফল ফুল শাক সবজির চাষ করা যায়। নিজের বাগানের উৎপাদিত ফসল বিক্রি করে খুব সহজেই মোটা অংকের টাকা রোজগার করার সুযোগ থাকছে প্রত্যেকে। আগে অবশ্যই জেনে নিতে হবে কিভাবে শুরু করবেন এই ব্যবসা!

Ad

কীভাবে গাছ এর যত্ন করতে হবে কোন গাছের জন্য কি ধরণের যত্নের প্রয়োজন। বর্তমানে এখন চাষবাস করতে আর মাটিরও প্রয়োজন পড়ে না। প্রযুক্তির উন্নতির সঙ্গে সঙ্গে অত্যন্ত অল্প পরিসর স্থানে জলের মধ্যেই এখন চাষ সম্ভব হয়ে উঠছে। যাকে বলা হয় হাইড্রোপনিকস। বর্তমানে ফার্মিং একটি খুব ভালো ব্যবসা (Farming Business) হয়ে উঠেছে।

এখান থেকেই বছরে লক্ষ লক্ষ টাকা রোজগার করার সম্ভব হয় যে কোনও মানুষের। ফার্মিং (Farming Business) সম্পর্কে বর্তমানে বাড়ির উঠোনেই যে কোনও মানুষ চাষবাস করতে পারবেন। যার বার্ষিক রোজগার হয়ে দাঁড়াবে। কয়েক লক্ষ টাকা। বর্তমানে পশ্চিমবঙ্গ ছাড়াও উত্তরপ্রদেশ, ঝাড়খন্ড, হরিয়ানা, রাজস্থান, দিল্লি, হিমাচল প্রদেশ, মহারাষ্ট্রের কৃষকেরা প্রত্যেকেই ঝুঁকছেন স্ট্রবেরি চাষের দিকে।

যার প্রধান কারণ হল ভালো পরিমানে লাভ। এছাড়াও এই ফল স্বল্প পরিসর ছোট জায়গাতে চাষ করা যায়। ফলে সারা দেশ জুড়ে স্ট্রবেরি চাষের (Strawberry Farming Business) মাধ্যমে কৃষকেরা লাভের মুখ দেখছেন। আর ধীরে ধীরে নিজের পুষ্টিগুণের জন্য এই ফল খুবই জনপ্রিয় হয়ে উঠেছে অনেকের কাছে। তাই এর ব্যবসা করার মাধ্যমে সকলে

Hallmark Gold Rate (হলমার্ক সোনার দাম)

স্ট্রবেরি চাষ করতে হলে যথেষ্ট পরিমাণে টাকা খরচ করতে হয় প্রথমেই। কারণ স্ট্রবেরি গাছ ভীষণ পরিমাণে ব্যয় বহুল। স্ট্রবেরি চাষ করার জন্য প্রথমেই মালচিং এর জন্য বিছিয়ে দিতে হয় বিভিন্ন প্লাস্টিকের সিট। পরে প্যাকেজিংয়ের জন্য ভালো মতো খরচ পরে। এক একর জমিতে যদি কেউ স্ট্রবেরি চাষ করতে চান সে ক্ষেত্রে তাকে ন্যূনতম প্রায় 6 লক্ষ টাকার কাছাকাছি বিনিয়োগ (Farming Business) করতে হবে।

5 লাখ টাকা পাবে গ্রাহকরা! PNB দারুণ অফার নিয়ে হাজির হল।

তবে ইনকাম করার সুযোগ থাকছে নয় থেকে 15 লক্ষ টাকা অবধি। তাহলে আর দেরি কেন? আর এবারে আপনারা এই ধরণের ব্যবসা (Farming Business) শুরু করার আগে সকল তথ্য সম্পর্কে জেনে নিয়ে তবেই এগবেন। কারণ খরচ করে আগামীদিনে সঠিক টাকা উপার্জন না করতে পারলে শেষমেশ আপনারই লোকসান হতে চলেছে বলে মনে করা হচ্ছে।
Written By Tithi Adak.

পহেলা মে থেকে ATM Card এর খরচ বাড়ছে। গ্রাহকদের বিভিন্ন চার্জ বেড়ে গেল। জেনে নিন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(108) ""