শিক্ষা

Madhyamik Result 2024 – মাধ্যমিকের রেজাল্ট প্রকাশিত হল। পাশের হার কত? এখনি মোবাইল থেকে দেখে নিন।

Adv

মাধ্যমিক পরীক্ষা তো অনেক দিন আগেই শেষ হয়ে গিয়েছে (Madhyamik Result 2024). এত দিন পরীক্ষার্থীরা অপেক্ষা করছিলেন পরীক্ষার ফলাফল প্রকাশের। এবার সেই অপেক্ষার দিন শেষ কারন প্রকাশ হল মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট (Madhyamik Pariksha). ফলাফল ঘোষনার সঙ্গে সঙ্গে কিভাবে রেজাল্ট দেখবে পরীক্ষার্থীরা? তা নিয়ে বলব।

WBBSE Madhyamik Result 2024.

এবারের মাধ্যমিক পরীক্ষায় প্রথম হয়েছেন কোচবিহার জেলার চন্দ্রচূর সেন। দ্বিতীয় হয়েছেন সাম্যপ্রিয় গুরু পুরুলিয়া থেকে। আর এবারে পাশের হারে শীর্ষে কালিম্পং, দ্বিতীয়ে পূর্ব মেদিনীপুর এবং তৃতীয়ে পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতা। এছাড়াও এবারে ১,৫০,০০০ পড়ুয়ারা ফেল করেছেন বলে জানিয়েছেন পর্ষদ সভাপতি। এবারে রেজাল্ট কিভাবে দেখবে সেই সম্পর্কে জেনে নিন। মেয়েদের পাশের হার বেশি ছেলেদের থেকে এবং প্রথম দশে ৫৭ জন।

এই দুই না থাকলে অনলাইনে রেজাল্ট (Madhyamik Result 2024) দেখা বাড়িতে বসে মুশকিল। তবে আজ আপনাদের একটি সহজ উপায় সম্পর্কে জানাচ্ছি যার মাধ্যমে ঝটপট রেজাল্ট জানতে পারবে পড়ুয়ারা। আর যারা সরাসরি ইন্টারনেটের মাধ্যমে Madhyamik Result 2024 দেখতে চাইছেন তারা কিভাবে দেখতে পারবে তা জেনে নিন।

Madhyamik Result 2024 Out

যে সব গ্রামীন এলাকায় নেটওয়ার্ক ব্যবস্থা ভালো নেই তাদের একমাত্র ভরসা SMS পদ্ধতি। যে সব জায়গায় যথাযথ ইন্টারনেট ব্যবস্থা নেই সেই সব জায়গার পরীক্ষার্থীরা নিম্নলিখিত একটি বিন্যাসে উল্লেখিত নাম্বারে SMS পাঠালে পড়ুয়ারা তাদের রেজাল্ট জানতে পারবে অনায়াসেই। 56263 বা 56070 এই দুটি নম্বর এ ইচ্ছুক পড়ুয়ারা WB 10 রোল নম্বর টাইপ করে বোর্ডের কাছে অনুরোধ পাঠাতে হবে। এই অনুরোধ পাওয়ার সাথে সাথেই বোর্ডের তরফ থেকে ওই মোবাইল নম্বরে রেজাল্ট পাঠিয়ে দেওয়া হবে।

MSSC Scheme (মহিলা সম্মান সেভিংস সার্টিফিকেট)

How To Check Madhyamik Result 2024 Online?

মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট জানার জন্য www.wbbse.org, www.wbresults.nic.in এই দুটি সরকারি অফিসিয়াল ওয়েবসাইট আছে তার পাশপাশি অনেক রেজাল্ট পোর্টাল ও আছে যে গুলোর মাধ্যমে রেজাল্ট জানতে পারবেন। এই সব পোর্টালের যেকোনো একটিতে নিজের জন্ম তারিখ ও অ্যাডমিট কার্ডের রোল নম্বর টাইপ করে সাবমিট করলেই রেজাল্ট বেরিয়ে আসবে।

5 লাখ টাকা পাবে গ্রাহকরা! PNB দারুণ অফার নিয়ে হাজির হল।

অনলাইনে যে ডিজিটাল মার্কসীট বেরবে তা PDF আকারে ডাউনলোড করতে পারবেন। আজকে Madhyamik Result 2024 প্রকাশের পর দুপুরেই পড়ুয়ারা তাদের আসল মার্কসীট স্কুল থেকে পেয়ে যাবে। আর এই সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানার জন্য আপনারা নিজেদের বিদ্যালয়ে গিয়ে এই সম্পর্কে আরও বিস্তারিত তথ্য সম্পর্কে জেনে নিতে পারবেন।
Written by Ananya Chakraborty.

পশ্চিমবঙ্গের মাধ্যমিক রেজাল্ট ২০২৪ দেখার ওয়েবসাইট। অনলাইনে মোবাইল থেকে কিভাবে দেখবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(104) ""