ট্রেন্ডিং

Weather Update – তীব্র তাপপ্রবাহের পর অবশেষে দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির পূর্বাভাস। কবে বৃষ্টি হবে?

Adv

যতদিন যাচ্ছে তত গরমের দাপট বেড়েই চলেছে। গতকাল তাপমাত্রা অনেকটাই বেশি ছিল স্বাভাবিকের থেকে (Weather Update). এই অতিরিক্ত গরম (Heat Wave) থেকে স্বস্তি মিলবে কবে তারই অপেক্ষা করছে সাধারন মানুষ। বৈশাখ মাস শুরু হতেই যেই পরিমানে গরম বাড়ছে তাতে গরমের আরো কয়েক মাসে কি অবস্থা হবে তা ভাবাচ্ছে মানুষদের। কবে বৃষ্টি হতে পারে? কি বলছে আলিপুর আবহাওয়া দফতর চলুন দেখে নিন (India Meteorological Department).

Weather Update Rain Forecast In West Bengal.

আজ প্রবল তাপপ্রবাহ চলবে পশ্চিমবঙ্গের একাধিক জেলায়। আজও কোনো বৃষ্টির সম্ভবনা নেই। তবে সোমবার থেকে বৃষ্টি নামতে পারে। তাহলে দেখে নিন কবে কোথায় সতর্কতা জারি করা হয়েছে? কবে কোথায় কোথায় বৃষ্টি হবে? আবহাওয়া দফতর থেকে খবর পাওয়া গিয়েছে যে শনিবার, রবিবার ও সোমবার উত্তর 24 পরগনা, দক্ষিন 24 পরগনা, হাওড়া, হুগলি, পুরুলিয়া, পুর্ব বর্ধমান, মুর্শিদাবাদ এবং নদিয়াতে তাপপ্রবাহের (Weather Update) পরিস্থিতি তৈরি হবে।

Ad

এই জেলা গুলোতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। প্রবল তাপপ্রবাহ তৈরি হতে পারে পুর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূম জেলা গুলোতে। এই 6টি জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। এরপরে মঙ্গলবারও একই পরিস্থিতি তৈরি হবে দক্ষিনবঙ্গে। মঙ্গলবারেও রাজ্যের নয়টি জেলায় উত্তর 24 পরগনা, দক্ষিন 24 পরগনা, হাওড়া, হুগলি, পুরুলিয়া, পুর্ব বর্ধমান, মুর্শিদাবাদ এবং নদিয়াতে হলুদ সতর্কতা (Weather Update) জারি করা হয়েছে।

আর দক্ষিনবঙ্গের বাকি 6টি জেলায় মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূম জেলায় তাপপ্রবাহের (Weather Update) জন্যে কমলা সতর্কতা জারি করা হয়েছে। শনিবার ও রবিবার দক্ষিনবঙ্গের কোথাও ঝড় বৃষ্টির সম্ভবনা নেই। তবে সোমবারে বৃষ্টির সম্ভবনা দেওয়া হয়েছে। সোমবারে উত্তর 24 পরগনা, দক্ষিন 24 পরগনা, পুর্ব মেদিনিপুর, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুর জেলায় বজ্র বিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে।

বৃষ্টি হতে পারে মঙ্গলবার। মঙ্গলবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এবং বীরভূমে বজ্র বিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে। ঘন্টায় 30 থেকে 40 কিলোমিটার বেগে ঝড় হতে পারে (Weather Update). বুধবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এবং বীরভূমে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হবে।

বৃহস্পতিবার থেকে আবার আগের মতই তাপপ্রবাহ (Weather Update) শুরু হবে। প্রতিটি জেলার আবহাওয়ার শুষ্ক থাকবে। আগামী তিন দিনে গুলোতে দক্ষিনবঙ্গের জেলা গুলোতে সর্বোচ্চ তাপমাত্রা 1 ডিগ্রি থেকে 3 ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। পরবর্তী দুই দিনে সর্বোচ্চ তাপমাত্রার কোনো হেরফের হবে না। শনিবার অর্থাৎ আজ কলকাতার আকাশ থাকবে পরিষ্কার, তাপপ্রবাহ হবে।

PM Awas Yojana (প্রধানমন্ত্রী আবাস যোজনা)

সর্বোচ্চ তাপমাত্রা 41 ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। আর সর্বনিম্ন তাপমাত্রা 29 ডিগ্রির আশেপাশে থাকবে। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল 40 ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের (Weather Update) থেকে 5 ডিগ্রি বেশি। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল 28.3 ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে 2 ডিগ্রি সেলসিয়াস বেশি। কিন্তু অল্প বৃষ্টি হলেও এই গরম থেকে এত সহজে মুক্তি নেই।

2014 সালের প্রাইমারী টেট প্যানেল বাতিলের হুঁশিয়ারি। বিপদে 2017 থেকে চাকরি পাওয়া প্রাথমিক শিক্ষকরা।

কিন্তু রোজকার কাজের জন্য সকলকেই তো বাইরে বেরতেই হবে। আর এই অসহ্য আবহাওয়ার (Weather Update) কারণের জন্য অনেকেই অনেক ধরণের সমস্যার সম্মুখীন হচ্ছেন। এই জন্য আপনাদের কিছু নিয়ম সম্পর্কে জেনে রাখা উচিত। যেমন – পর্যাপ্ত পরিমাণে জল খাওয়া, ORS ব্যবহার করা, লেবুর রস খাওয়া এবং ছাতা বা টুপি ব্যবহার করা। এই আবহাওয়াতে (Weather Update) এই সকল নিয়ম মেনে আপনারা সুস্থ থাকতে পারবেন। Written by Ananya Chakraborty.

মাত্র 500 টাকা করে জমিয়ে সর্বোচ্চ 5 লাখ টাকা রিটার্ন পাবেন। গরীব ও মধ্যবিত্তের সঞ্চয় প্রকল্প

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(106) ""