চাকরির প্রস্তুতি

Employment – রাজ্যে কর্মসংস্থান নিয়ে বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। কি জানালেন তিনি?

Adv

রাজ্য এখন তোলপাড় 2016 সালে পরীক্ষায় উত্তীর্ণ 25 হাজার 753 জন শিক্ষকের চাকরি বাতিল নিয়ে (Employment). আর তার সাথে আবার যোগ হয়েছে 2017 সালের টেট পরীক্ষার (TET Exam) 21টি প্রশ্ন ভুল মামলা। এই সব নিয়ে এখন লোকসভা ভোটের (Lok Sabha Election 2024) মধ্য রাজ্য তোলপাড়। আর লোকসভা ভোটের মাঝে এই ঘটনা ঘটাতে রীতিমত চিন্তায় পরে গিয়েছে রাজ্য সরকার।

10 Lakh New Employment Update In West Bengal.

অনেকেই মনে করছেন এই সব কারনে এই বছরের লোকসভা ভোটের উপরে বড় প্রভাব পড়তে পারে। তবে এত ঝামেলার মাঝে বিরোধীদের কটাক্ষের মাঝেও রাজ্য সরকার বড় চমক (Employment) নিয়ে এলেন। রাজ্যের শাসকদলের বিরুদ্ধে SSC কাণ্ডে দুর্নীতির অভিযোগ ওঠে। কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) রায়ের জেরে রীতিমত অস্বস্তিতে পড়েছে রাজ্য সরকার।

Ad

তবে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (WB CM Mamata Banerjee) জানিয়েছে তারা চাকরিহারাদের পাশে আছে। তাই তারা হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে। তবে এতো কিছু করেও বিরোধীদের সমালোচনা থেকে রেহাই নেই রাজ্য সরকারের। আর তাই এই পরিস্থিতিতে ভোট প্রচারে গিয়ে রাজ্য সরকারি কর্মী নিয়োগ (Government Employees Recruitment) নিয়ে বড় ঘোষনা করেছেন মুখ্যমন্ত্রী। তিনি ওই সভা থেকে জানিয়েছেন যে।

রাজ্য সরকারের বিভিন্ন দফতর মিলিয়ে 10 লক্ষ চাকরি (Employment) তৈরি আছে কিন্তু আইনি জটিলতার কারনে এই সব নিয়োগ প্রক্রিয়া নিয়ে এগোনো সম্ভব হচ্ছে না। মুখ্যমন্ত্রীর এই ঘোষনা সারা পরে গিয়েছে রাজ্য জুড়ে। অনেক চাকরিপ্রার্থী মুখ্যমন্ত্রীর এই ঘোষণায় আশার আলো দেখছেন। তবে বিরোধীরা এই নিয়ে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করতে ছাড়েনি।

Ration Card (রেশন কার্ড)

তারা রাজ্যের কোষাগারের কথা তুলেছেন তারা বলেছেন রাজ্য সরকার এতো জনকে চাকরিতে নিয়োগ (Employment) করলেও বেতন দেবেন কোথা থেকে। CPM এর তরফ থেকে বলা হয়েছে, এই 10 লক্ষ কর্মী নিয়োগ রাজ্য সরকারের স্থায়ী পদে হবে নাকি সিভিক ভলান্টিয়ার (Civic Volunteer), গ্রিন পুলিশ এই সবের মত কয়েকটি কাজ দিয়ে বলা হবে অনেককে চাকরি (Employment Job) দেওয়া হয়েছে।

4% DA বৃদ্ধি হলেও সরকারি কর্মীদের চিন্তার শেষ নেই! কবে সুরাহা মিলবে?

তাদের অভিযোগ চাকরি (Employment) দেওয়ার নাম করে রাজ্য সরকার যে কাজ করে চলেছে তাতে মানুষের ভালো হচ্ছে না বরং সরকার বেসরকারি ক্ষেত্রের থেকেও কম বেতন দিয়ে চাকরিপ্রার্থীদের বঞ্চিত করছে রাজ্য সরকার। এবারে দেখার অপেক্ষা যে আগামীদিনে এই বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করা হয় কিনা সেই দিকেই নজর সকলের।
Written by Ananya Chakraborty.

পহেলা মে থেকে ATM Card এর খরচ বাড়ছে। গ্রাহকদের বিভিন্ন চার্জ বেড়ে গেল। জেনে নিন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(107) ""