অর্থনীতি

ICICI Credit Card – 17 হাজার কার্ড ব্লক করলো ICICI ব্যাংক। গ্রাহকদের জন্য বড় খবর।

Adv

ICICI ব্যাংক গ্রাহকদের জন্যে খারাপ খবর (ICICI Credit Card). একটি বা দুটি নয় এক সাথে 17 হাজারটি কার্ড (Credit Card) বাতিল করল। কিন্তু কেন এতো গুলো ডেবিট কার্ড বাতিল করল ICICI Bank কর্তৃপক্ষ? উঠছে প্রশ্ন। ভুল ঠিকানায় ক্রেডিট কার্ড পাঠিয়ে দিয়েছে ভারতের দ্বিতীয় বৃহত্তম বেসরকারি ব্যাংক (Private Bank) ICICI. তবে একটা বা দুটি নয় এক সাথে 17 হাজার খানা ক্রেডিট কার্ড ভুল ঠিকানায় পাঠিয়ে দিয়েছে (Industrial Credit And Investment Corporation Of India).

17000 ICICI Credit Card Block News.

এমন অভিযোগ গ্রাহকদের। এই ঘটনার কথা স্বীকার করে নিয়েছে ব্যাংক কতৃপক্ষ। তবে এই ঘটনা ঘটার কিছুক্ষণের মধ্যেই কার্ড গুলোকে ব্লক করে দিয়েছে ICICI Bank কতৃপক্ষ। ব্যাংক থেকে জানান হয়েছে যে গ্রাহকদের জন্যে আবার নতুন কার্ড (ICICI Credit Card) ইস্যু করা হবে। আর যাতে কোন ধরণের জালিয়াতি (ATM Card Fraud) না হয় সেই জন্য এই সিদ্ধান্ত।

Ad

ICICI ব্যাংকের এক মুখপাত্র সংবাদ সংস্থাকে জানিয়েছে, গত কয়েকদিনে ইস্যু করা 17 হাজার ক্রেডিট কার্ড (ICICI Credit Card) গুলো ব্যাংকের ডিজিটাল চ্যালেনে। অন্য ব্যক্তিদের নামে ভুলভাবে ম্যাপ করা হয়েছে। তিনি বলেছেন, তাৎক্ষণিক ব্যবস্থা হিসেবে আমরা কার্ড গুলো ব্লক করে দিয়েছি। যোগ্য গ্রাহকদের নামে কার্ড ইস্যু করা হচ্ছে। গ্রাহকদের অসুবিধার জন্য আমরা দুঃখিত।

ব্যাংকের তরফ থেকে এও জানান হয়েছে যে, ভুল ঠিকানায় পাঠান ক্রেডিট কার্ডের (ICICI Credit Card) সংখ্যা ব্যাংকের ক্রেডিট কার্ড (Credit Card) পোর্টফোলিওর 0.01 শতাংশ। ICICI Bank এর তরফে জানানো হয়েছে, এই সেটের কোনো কার্ড অপব্যবহারের ঘটনা এখন পর্যন্ত আমাদের নজরে আসেনি। যাই হোক, আমরা আশ্বাস দিচ্ছি যে কোনো অর্থিক ক্ষতি হলে ব্যাংক গ্রাহককে যথাযথ ক্ষতিপুরণ দেবে।

কয়েক দিন আগেই বিভিন্ন প্রতিবেদনে প্রকাশ পেয়েছিল ICICI ব্যাংকের গ্রাহকরা সোশ্যাল মিডিয়ায় দাবি করছেন যে তাদের ICICI Credit Card বিবরণ সবাই স্পষ্ট দেখতে পাচ্ছে IMOBILE Pay App এ। শুধু তাই নয় ক্রেডিট কার্ড হোল্ডারের নাম এবং কার্ড ভেরিফিকেশন ভ্যালু বা CVV ও দেখা যাচ্ছে বলে দাবি করা হয়েছিল। টেকনোফিনো ফোরামে কিছু গ্রাহক দাবি করেছেন।

Loan On Aadhaar Card (আধার কার্ডের মাধ্যমে লোন)

অজানা ব্যক্তিদের পুরো কার্ড নম্বর, মেয়াদ শেষ হওয়ার তারিখ, CVV পর্যন্ত তুলে দেওয়া হয়েছে। তাদের আরো দাবি ICICI ব্যাংকের অ্যাপে এই সব কিছু স্পষ্ট দেখা যাচ্ছে। আবার একজন দাবি করেছেন, OTP যাচাই করতে গিয়ে তার দেশীয় লেনদেন বন্ধ হয়ে গিয়েছে কিন্তু আন্তর্জাতিক লেনদেন (International Transaction On ICICI Credit Card) করতে পারছেন।

টাকার দরকার হলেই টাকা পাবেন আপনি। কিভাবে আবেদন করলে পাবেন দেখুন।

বলে রাখা ভাল, ক্রেডিট কার্ডের (ICICI Credit Card) নাম, নম্বর, মেয়াদ শেষ হওয়ার তারিখ অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং সংবেদনশীল তথ্য। এই গুলো ব্যবহার করে কার্ড জালিয়াতিও করা সম্ভব। আর এবারে দেখার অপেক্ষা এই সকল ১৭০০০ গ্রাহকদের নতুন কার্ড কবে পৌঁছিয়ে দেওয়া হয় সেই জন্য অপেক্ষা করছেন অনেকে। এবারে দেখার অপেক্ষা যে আগামীদিনে এই নিয়ে কি সিদ্ধান্ত নেওয়া হয়ে থাকে।
Written by Ananya Chakraborty.

 10 টাকা মাত্র 1 বছরে 4620 টাকা রিটার্ন দিয়েছে। আজই এই শেয়ার কিনে রাখুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(105) ""