অর্থনীতি

Top Up Loan – টাকার দরকার হলেই টাকা পাবেন আপনি। কিভাবে আবেদন করলে পাবেন দেখুন।

Adv

প্রত্যেক মধ্যবিত্ত পরিবারের কাছে নিজের বাড়ি তৈরি করা, ঠিক যেন একটা স্বপ্ন পূরণের মতো (Top Up Loan). যে কোনো কাজেই প্রথমত লাগে নির্দিষ্ট পরিমাণের মূলধন। বাড়ি তৈরি করার মতো পরিকল্পনায় যে মূলধন লাগে তা একেবারে কারোর পক্ষেই দেওয়া সম্ভব হয় না কখনো। শুধুমাত্র বাড়ি বানানোর খরচ নয় এর সঙ্গে সঙ্গে রয়েছে আসবাব পত্র ইন্টেরিয়ার ইত্যাদির মতো খরচ।

Get Top Up Loan For Make Your Own House.

আর এখনকার সময়ে নিজের রোজগারের টাকায় সংসার চালানো খুবই মুশকিল হয়ে উঠেছে। এমন পরিস্থিতিতে বাড়ি তৈরি বা নিজেদের কোন শখ পূরণের জন্য ঋণ (Personal Loan) নিতে হয়। আর এবারে আমরা এমনই এক ধরনের ঋণ (Top Up Loan) সম্পর্কে জেনে নিতে চলেছি। এমন সময় টপ আপ ঋণ আপনার আর্থিক প্রয়োজন মেটাতে অনেকটাই সাহায্য করতে পারে। তবে জানেন কী এই টপ আপ ঋণ?

What Is Top Up Loan?

Top up ঋণ হল অতিরিক্ত একটি ঋণের পরিমাণ যা ইতিমধ্যেই বিদ্যমান হোম লোনের ওপর নিতে পারেন যে কোনও গ্রাহক। সমস্ত ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠান তাদের গ্রাহকদের টপ আপ লোনের সুবিধা প্রদান করে থাকেন। সাধারণত এই লোন এক ধরনের ব্যক্তিগত ঋণ যা কম সুদের হারেই (Loan Interest Rate) দেওয়া হয় ব্যাংকের তরফ থেকে। এই লোনের মেয়াদ নির্ভর করে হোম লোনের ওপরে।

Top Up Loan Interest Rate

এক্ষেত্রে কোনও প্রকার সিকিউরিটি বা গ্যারান্টি লাগে না। কারণ যেহেতু ইতিমধ্যেই ব্যাংকে হোম লোন নেওয়া রয়েছে। এটি হল একটি এমন লোন যা বাড়ির আসবাবপত্র সংস্কার মেরামত নির্মাণ বা অন্যান্য ব্যক্তিগত কাজেও লাগাতে পারেন যে কোনও ব্যক্তি। যদি কোনও ব্যক্তি এই লোন নিজের শুধুমাত্র বাড়ি নির্মাণ এবং সংস্কারের জন্য ব্যবহার করে থাকেন তাহলে তার ওপর বিশেষ কর ছাড়ের সুবিধা পেয়ে যান।

Loan On Aadhaar Card (আধার কার্ডের মাধ্যমে লোন)

Top Up Loan Rule And Terms & Conditions

টপ আপ লোন নেওয়ার আগে ব্যাংক গুলি সমস্ত গ্রাহকের ঋণের পরিশোধের রেকর্ড অবশ্যই পরীক্ষা করে নেয়। যদি কোনও গ্রাহকের ইএমআই (Loan EMI) সংক্রান্ত রেকর্ড সমস্ত কিছু ওকে থাকে তাহলে খুব সহজেই এই লোন পাওয়া যায়। যদি এক্ষেত্রে ইএমআই এর রেকর্ডে কোনও অসুবিধা থাকে তাহলে এই লোন (Bank Loan) পেতে অসুবিধা হতে পারে।

প্রতিমাসে 1 লক্ষ টাকা পেনশন দিচ্ছে LIC. আপনি কিভাবে পাবেন দেখে নিন।

How To Apply For Top Up Loan Online?

যে ব্যাংকের পক্ষ থেকে হোম লোন নেওয়া হয়েছে সেই ব্যাংকে গিয়ে কিংবা তার ওয়েবসাইটে গিয়ে সরাসরি যে কোনও গ্রাহক এই লোনের জন্য আবেদন করতে পারবেন। এই লোন নেওয়ার পর হোম লোনের পেমেন্ট সহ অবশ্যই প্রত্যেক মাসে এই লোনেরও পেমেন্ট (Top Up Loan Payment) করতে হবে। তাহলে আপনারা এই ঋণ নেওয়ার মাধ্যমে নিজেদের স্বপ্ন পূরণ করতে পারবেন।
Written By Tithi Adak.

10 টাকা মাত্র 1 বছরে 4620 টাকা রিটার্ন দিয়েছে। আজই এই শেয়ার কিনে রাখুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(106) ""