সোনার দাম

Hallmark Gold Rate – আরও কমলো সোনার দাম পশ্চিমবঙ্গে। নতুন দাম শুনে খুশি গরীব ও মধ্যবিত্ত।

Adv

কলকাতায় কিছুটা দামের হেরফের হয়েছে পাকা সোনার (Hallmark Gold Rate). দামের ঠিক কতটা হেরফের চোখে পড়েছে? আজকেই বিস্তারিত জানানো হবে আমাদের এই প্রতিবেদনে। খুব স্বাভাবিকভাবেই মধ্যবিত্ত মানুষের মধ্যে সোনা কেনার প্রবণতা রয়েছে। কিন্তু যেভাবে দিনের পর দিন দাম লাফিয়ে লাফিয়ে বাড়ছে সেক্ষেত্রে একপ্রকার সোনা (Gold As An Investment) কেনা সাধারণ মানুষের পক্ষে অসম্ভব হয়ে উঠছে।

22K 24K Hallmark Gold Rate Today.

মাত্র কিছু বছরের মধ্যেই সোনার দামের এই বৃদ্ধি (Hallmark Gold Rate Increase) পাওয়া সাধারণ মানুষের কপালে ফেলছে চিন্তার ভাঁজ। বিয়ে হোক কিংবা যে কোনো শুভ অনুষ্ঠান। আজও প্রত্যেকটি মানুষ ভরসা রাখেন সোনার ওপরেই। তবে এত কেন দাম (Hallmark Gold Rate) বেড়ে যাচ্ছে সোনার? সেই উত্তর হয়তো কারোর কাছেই নেই সেভাবে। বর্তমানে কলকাতায় সোনার দাম কত চলছে? আজ বাইশে এপ্রিল সোমবার।

Ad

Today Hallmark Gold Rate

১০ গ্রাম ২২ ক্যারেট হলমার্ক সোনার গহনার দাম আজকে রয়েছে ৬৭৫৫০ টাকা। ওদিকে ২৪ ক্যারেট খুচরো সোনা দশ গ্রামের দাম আজকে রয়েছে ৭৩৬৯০ টাকা। এর পাশাপাশি ২৪ ক্যারেট দশ গ্রাম পাকা সোনার বাটের দাম রয়েছে ৭৪ হাজার ৪০০ টাকা। বেশ কিছুদিনের তথ্যের উপর যদি চোখ রাখা যায় তাহলে দেখা যাবে সোনার দাম এক লাফে মাত্র এক সপ্তাহের মধ্যেই বেড়ে (Hallmark Gold Rate) গিয়েছিল কিন্তু এখন আবার এই দাম কমেছে অনেকটা।

গতকাল অর্থাৎ একুশে এপ্রিল সোনার দাম বৃদ্ধি (Hallmark Gold Rate) পেয়েছে ২০০ থেকে ২৫০ টাকা অবধি। গত পরশু সোনার দামের উপর কোনরকম হেরফের সেভাবে চোখে না পড়লেও ১৮ ই এপ্রিল সোনার দাম একলাফে সাড়ে ৪০০ থেকে ৫০০ টাকা অবধি বেড়ে গিয়েছিল। ১৭ ই এপ্রিল সোনার দাম (Gold Price) বেড়েছিল ৬৫০ থেকে ৭০০ টাকা অবধি। প্রত্যেকদিন প্রায় হাজার টাকার কাছাকাছি।

এভাবে সোনার দাম (Hallmark Gold Rate) বেড়ে যাওয়ায় এক প্রকার সোনা কেনার কথা মাথাতেই আনতে পারছেন না আর কেউ। ওদিকে রুপোর দাম কত রয়েছে? রুপোর দামও কি বাইরে বেরিয়ে গেছে ধরা ছোঁয়ার? আজকের প্রতিবেদনে সেই তথ্যও আমরা তুলে ধরব বিস্তারিত। খুচরো রুপোর দাম ১ কেজি হিসাবে বর্তমানে চলছে ৮৩৯০০ টাকা। অন্যদিকে রুপোর বাটের এক কেজির দাম বর্তমানে রয়েছে ৮৩৮০০ টাকা।

Gold Price (সোনার দাম)

গত এক সপ্তাহের তথ্য অনুযায়ী সোনার (Hallmark Gold Rate) মতো বেশ কিছুটা দাম বেড়েছে রুপোর। গতকাল রুপোর দাম বেড়েছিল ৪০০ টাকা। যদিও গত পরশু সাধারণ মানুষের মুখে হাসি ফুটিয়েছিল রুপোর দাম। একলা ফি প্রায় ৭০০ টাকা কমে গিয়েছিল এদিন। খুব স্বাভাবিকভাবেই দেখা যাচ্ছে সোনার দামের তুলনায় অনেকটাই কম রয়েছে রুপার দাম (Pure Silver Price). এবারে কি তাহলে আপনি সোনা (Gold) ছেড়ে উপর দিকেই ঝুঁকবেন?

DA বৃদ্ধির পর সরকারি কর্মীদের জন্য নতুন সুখবর। অনেকদিনের দীর্ঘ দাবি পূরণ।

আর এই উল্লেখিত Hallmark Gold Rate বা হলমার্ক সোনার দাম ২২শে এপ্রিল ২০২৪ এর হিসাবে লেখা হয়েছে। আর এই দাম সদা পরিবর্তনশীল, তাই আপনারা যখন এই সোনার গয়না (Gold Jewellery) কিনবেন তখন আপনারা সেই দিনের দাম জেনে নিয়ে কিনবেন। আর এই দামের সঙ্গে মজুরি এবং GST যুক্ত হয়ে এই দামে অনেকটাই বৃদ্ধি ঘটে। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।
Written By Tithi Adak.

টাকার দরকার হলে কারোর কাছে হাত পাতবেন না। আধার কার্ড থাকতে কোন চিন্তাই নেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(107) ""