সোনার দাম

Gold Price – অক্ষয় তৃতীয়ার আগে সোনার দাম কমে গেল। কতদিন কম থাকবে? এই সুযোগে কিনতেই হবে।

Adv

সোনা ভারতীয়দের কাছে খুব মূল্যবান। তবে এই কয় দিনে সোনার দাম (Gold Price) বাড়ার কোনো লক্ষণই নেই। উল্টে আজকে এই সোনার দামে (Gold As An Investment). পতন লক্ষ করা গেছে। কিন্তু একদিন যদিও কমে দুই তিন দিনে আবার বাড়তে থাকে সোনার দাম। ভূ রাজনৈতিক পরিস্থিতি আরও জটিল হয়েছে যার ফলে লগ্নির নিরাপদ ক্ষেত্র হিসেবে সোনাকেই আকড়ে ধরেছেন মানুষ। তাই এজন্য লাফিয়ে লাফিয়ে বাড়ছে সোনার দাম।

Hallmark Gold Price Decrease In Kolkata.

শুধু যে সোনার দাম (Gold Price) বাড়ছে তা নয় রুপোর দামও (Silver Price) বাড়ছে। নববর্ষের সময় সোনার দাম কমেনি ফলে নববর্ষের দিন তেমন বিক্রি হয়নি সোনা। আর নববর্ষের দিন থেকেই আমাদের রাজ্যে শুরু হয়ে গেছে বিয়ের মরশুম আর এই কারণের জন্য এবার অক্ষয় তৃতীয়ার আগে কেমন থাকবে সোনা ও রুপোর দাম তার দিকে তাকিয়ে আছে সাধারন মানুষ।

প্রতিটা মানুষেরই সোনা কেনার ইচ্ছা থাক বা না থাক তবে প্রতিদিনের সোনার দামের (Gold Price Today) উপরে নজর সব সময় থাকে। তাই সোনার দাম কমলে মাথায় হাত পরে মানুষদের। সোনার দাম বিভিন্ন জিনিসের উপরে নির্ভর করে কমা বাড়া করে। অর্থনৈতিক ঘটনাপ্রবাহ, জোগান এবং চাহিদার উপরে নির্ভর করে পরিবর্তিত হয়। আজ সোনার দাম কেমন আছে চলুন তা এক নজরে দেখে নিন।

22K 24K Yesterday & Gold Price Today

10 গ্রাম 22 ক্যারেট হলমার্ক সোনার দাম 67550 টাকা। 10 গ্রাম 24 ক্যারেট খুচরা পাকা সোনার দাম 73690 টাকা। আজ খুচরা সোনার দাম অপরিবর্তিত আছে। 10 গ্রাম 24 ক্যারেট সোনার বাটের দাম 74400 টাকা। আজ সোনার বাটের দাম অপরিবর্তত আছে। 10 গ্রাম 22 ক্যারেট হলমার্ক সোনার দাম (Hallmark Gold Price) 71050 টাকা। বিগত দিনের তুলনায় আজকের দাম অনেকটাই কমেছে।

গতকাল 200 টাকা দাম বেড়ে ছিল হলমার্ক সোনার। এছাড়াও গতকালের 10 গ্রাম 24 ক্যারেট খুচরা সোনার দাম 74750 টাকা। গতকাল খুচরা সোনার দাম 250 টাকা কমেছিল। 10 গ্রাম 24 ক্যারেট সোনার বাটের দাম 74400 টাকা। গতকাল সোনার বাটের দাম 250 টাকা বেড়েছিল। আর এই Gold Price বা সোনার দাম প্রতিদিন অন্তর পরিবর্তন হয়। আর এই জন্য কেনার আগে আপনারা সব দাম জেনে নিয়ে কিনবেন।

সোনার মতো রূপোর গহনাও এখন অনেক মানুষ ব্যবহার করেন। সঞ্চয় হোক আর গহনা রূপো বাঙালির জীবনে গুরুত্বপূর্ণ অঙ্গ। রুপোর দামও নানা কারণের জন্য যেমন – জোগান এবং চাহিদার উপরে নির্ভর করে পরিবর্তিত হয়। নববর্ষের আগে রুপোর দাম (Gold Price & Silver Price) বেড়েছিল অনেকটা। গতকালও রুপোর দাম বেড়েছিল। আজ কেমন আছে রুপোর দাম দেখে নিন।

Traffic Rule (ট্রাফিক নিয়ম)

Today Pure Silver Price

আজকে 1 কেজি রুপোর বাটের দাম 86500 টাকা। আজ রুপোর দাম অপরিবর্তিত আছে। 1 কেজি খুচরা রূপার দাম 83900 টাকা। আজ খুচরা রুপোর দাম অপরিবর্তিত আছে। 1 কেজি রুপোর বাটের দাম 83800 টাকা। গতকাল 400 টাকা দাম বেড়েছিল রুপোর বাটের। 1 কেজি খুচরা রূপার দাম 83900 টাকা। গতকাল খুচরা রুপোর দাম 400 টাকা বেড়েছিল।

ব্যাংক একাউন্ট থেকে 10000 টাকার বেশি তোলা যাবে না! রিজার্ভ ব্যাংকের নিয়ম জেনে নিন।

আর এই সোনার দাম (Gold Price) বা রুপোর দাম (Silver Price) এর সঙ্গে অতিরিক্ত GST যুক্ত করা হয় আর এই কারণের জন্যই এর দাম বৃদ্ধি পায়। আর আপনারা কেনার আগে এই সম্পর্কে সকল তথ্য জেনে নিয়ে তবেই যে কোন ধরণের গয়না কিনবেন। কিন্তু এই বিয়ের মরশুমে Gold Price কমে যাওয়ার ফলে অনেকেরই সুবিধা হতে চলেছে বলে মনে করছেন অনেকে।
Written by Ananya Chakraborty.

টাকার দরকার হলে কারোর কাছে হাত পাতবেন না। আধার কার্ড থাকতে কোন চিন্তাই নেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(107) ""