ব্যাবসা

6 Unique Business Ideas – এই গরমে কম পুঁজিতে প্রচুর মুনাফা দেবে এই 6 টি অভিনব ব্যবসা, বিস্তারিত জেনে নিন।

Adv

ব্যবসা করতে পুঁজি প্রয়োজন হয়, তা সকলেরই জানা। কিন্তু সবথেকে বেশি প্রয়োজনীয় বিষয় হল মুনাফাদায়ক ব্যবসা নির্বাচন করা। 6 Unique Business Ideas, কোন ব্যবসা করলে কম পুঁজিতে সহজেই গ্রাহকের কাছে জনপ্রিয়তা পাওয়া যাবে, তা আগে জানতে হবে। সবথেকে ভালো জিনিস হল সারা বছরই মুনাফা দেবে এমন ব্যবসা শুরু করা। তা না হলে গরম, শীত- কাল বা সময় অনুযায়ী চাহিদা দেবে এমন ব্যবসা শুরু করা। প্রসঙ্গত, এপ্রিলের শুরু থেকেই তাপমাত্রা প্রায় ৪০ ডিগ্রির কাছে এসে পৌঁছেছে।

6 Unique Business Ideas, start now.

অনেক জায়গার তাপমাত্রা অবশ্য ৪০ ডিগ্রি পার করেছে। এমন অবস্থায় কাজের জন্য বাইরে বের হতেই হয়। কিন্তু যদি বাড়িতে বা দোকানে বসে ব্যবসা শুরু করা যায়, তাহলে মন্দ হয় না। উপরন্তু পরিকল্পনা মাফিক ব্যবসা করলে মাস গেলে লাভও করা যায়। তাছাড়া আজকে যেই ব্যবসা সম্পর্কে আইডিয়া দেওয়া হবে, সেটি কেবলমাত্র গরম কালের জন্য নয়, সারা বছরই করতে পারেন এই ব্যবসা।

Ad

১) ফলের জুসের ব্যবসা- 6 Unique Business Ideas এর মধ্যে এটি প্রথম। ফল খেতে কে না পছন্দ করেন। হ্যাঁ সেক্ষেত্রে এক একজনের চাহিদা এক একরকম হতে পারে। তাই দোকানে নানা রকমের ফল রাখতে হবে। সঙ্গে জুসের প্রাইস লিস্টও রাখতে হবে। গ্রাহকেরা যাতে পছন্দসই জুস পান, সেদিকে খেয়াল রাখতে হবে। এই গরমে একমুহূর্ত বাইরে থাকার জো নেই। সেই সময় যদি এই ঠান্ডা ফলের জুসের ব্যবসা নিঃসন্দেহে গ্রাহক সন্তুষ্টি করবে। তবে ব্যবসা শুরুর প্রথম দিকে দাম একটু কম রাখাই ভালো। সঙ্গে ফলের গুণগত মানও ভালো হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। এতে করে ব্যবসার জনপ্রিয়তা বাড়বে।

২) কোল্ড কফি বা চা এর ব্যবসা- শীত গরম, বর্ষা সব কালেই কোল্ড কফি বা চা এর চাহিদা থাকে গ্রাহকের কাসিগে। বিশেষত এই গরমে এই ব্যবসা শুরু নিঃসন্দেহে যথাযথ, তা বলার অপেক্ষা রাখে না। তাছাড়া অনেকেরই চা বা কফির প্রতি একরকম নেশা থাকে, দিনে কমপক্ষে 2-3 বার খেতে পছন্দ করেন। এই ব্যবসার মাধ্যমে সেই রকম গ্রাহকদের আকৃষ্ট করা যাবে। তার জন্য অবশ্য পানিয়ের মান ভালো হতে হবে। যাতে অন্যান্য দোকানে না গিয়ে তারা আপনার দোকান থেকে সেটি খান। পাশাপাশি দামও কম রাখতে হবে। অবশ্যই নিজের ব্যবসার লোকসান করে নয়। অর্থাৎ ন্যায়সংগত দাম ঠিক করতে হবে।

৩) লস্যির দোকান- বাইরে বেরোলেই বিশেষত বাজারে গেলেই দেখা যায় লাইন লাইন করে রয়েছে লস্যির স্টল কিংবা স্টেশনে। কম খরচে আপনিও এই ব্যবসা শুরু করতে পারেন। তবে ব্যবসার মুনাফা অর্জনের ক্ষেত্রে একটি বড় বিষয় হল সঠিক জায়গা নির্বাচন। এমন জায়গায় দোকান বা স্টলটি দিতে হবে, যেটি একটি জনবহুল জায়গা হবে। আর পাশাপাশি পানিয়ের মানও যথেষ্ট ভালো হতে হবে। যাতে সেটি গ্রাহকেরা পছন্দ করেন।

এই গরমে বাড়ি বসে করার মত 5 টি ব্যবসার আইডিয়া, মূলধন লাগবেনা, স্থায়ী ইনকাম।

৪) ডাবের দোকান- বাইরে বেরোলেই রোজ একটা করে ডাব কিনবেন, এমন গ্রাহকের সংখ্যা কম নয়। আসলে ডাবের জল খাওয়া এতটাই ভালো যে নিয়মিত খেলে সিস্টোলিক ব্লাড প্রেশার ৭১ শতাংশ পর্যন্ত কমে যায়। তাছাড়া এতে পটাশিয়াম থাকে, তাই এই পানীয় শরীরকে ঠান্ডা রাখতেও সাহায্য করে। এই ব্যবসা শীত, গরম, বর্ষা বছরের যেকোনো সময় শুরু করা যাবে। আর সারা বছরই এই ব্যবসা করে লাভ করা সম্ভব।

৫) লেবুর রস ও সোডা জুসের ব্যবসা- প্রচন্ড গরম ও ডিহাইড্রেশনের হাত থেকে রক্ষা পেতে অনেকেই লেবুর রসে গলা ভিজিয়ে থাকেন। এই ব্যবসা শুরু করতে ছোট্ট একটি ফুড ট্রাক বা একটি ছোট্ট দোকান খোলা যেতে পারে। সামান্য খরচেই শুরু করা যাবে এই ব্যবসা। পাতিলেবু, বরফ, বিশুদ্ধ পানীয় জল এর মিশ্রনেই তৈরি করা যাবে লেবুর জুস। তাছাড়া এর সঙ্গে যদি লেবুর সোডা জ্যুসও রাখাও যাবে।

৬) আইসক্রিমের ব্যবসা- আইসক্রিম খেতে কে না পছন্দ করেন, তবে ফ্লেভার অনুযায়ী চাহিদা কম বেশি হতে পারে। বিশেষত গরমে এর চাহিদা একটু বেশি থাকে। তাই এই গরমে আইসক্রিমের ব্যবসা শুরু করা যাবে। ছোট্ট একটি দোকান বা ছোট্ট ফুড ট্রাকে এই ব্যবসা শুরু করতে পারেন। কোনো ব্যান্ডেড কোম্পানির আইসক্রিম দোকানে রাখতে পারেন। পাশাপাশি বাড়িতেও আইসক্রিম তৈরি করতে পারেন। তাতে নিজস্ব ফ্লেভার এড করতে পারেন। 6 Unique Business Ideas গুলো কেমন লাগলো?

 ঘরে বসে না থেকে এই অ্যাপ গুলির মাধ্যমে টাকা রোজগার করুন, কোনও জয়েনিং ফি নেই।

মোট কথা গ্রাহকের চাহিদা মেটানো। যাতে 6 Unique Business Ideas এর এই ব্যবসায় লাভ করা যায়। অবশ্য ব্যবসা শুরুর সঙ্গে সঙ্গে দামও ন্যায় সঙ্গত ভাবে ঠিক করতে হবে। উল্লেখ্য, এই 6 Unique Business Ideas গুলি দিয়ে ব্যবসা শুরু করার আগে অবশ্যই ফুড সেফটি অ্যান্ড ফায়ার ডিপার্টমেন্ট থেকে বৈধ লাইসেন্স সংগ্রহ করতে হবে।
6 Unique Business Ideas সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(99) ""