চাকরি

Dearness Allowance – কেন্দ্রীয় হারে DA ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী, সরকারি কর্মীদের জন্য সুখবর।

মহার্ঘ ভাতা (Dearness Allowance) বৃদ্ধি করা নিয়ে এতদিন ধরে সকল সরকারি কর্মীরা অপেক্ষায় ছিলেন। এবারে তাদের সকল অপেক্ষার অবসান হতে চলেছে!! মহার্ঘ ভাতা (Dearness Allowance) নিয়ে দারুন ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। রাজ্য সরকারি কর্মীদের কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতা দেওয়া হবে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। এই ঘোষণাতে খুশি রাজ্য সরকারি কর্মীরা। তবে পশ্চিমবঙ্গের সরকারি কর্মীদের এই খবরে খুশি হওয়ার কারন নেই কারন এই ঘোষনা ছত্তিসগড় এর মুখ্যমন্ত্রী তাদের রাজ্যের সরকারি কর্মীদের জন্যে করেছে।

Dearness Allowance Increase Update By Chief Minister.

ছত্তিসগড় রাজ্যে চলছে বিধানসভা নির্বাচন। আর এই ভোটার আবহের মাঝেই এমন ঘোষনা করলেন সেই রাজ্যের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। তবে তিনি জানিয়েছেন মহার্ঘ ভাতা (Dearness Allowance) বাড়ানোর জন্য একটি অনুমোদন প্রয়োজন। আর সেই অনুমোদন পেলেই মহার্ঘ ভাতা বাড়ান যাবে। তিনি আর জানিয়েছেন DA বৃদ্ধি আরো কার্যকর হবে কিনা তা নির্ভর করছে নির্বাচন কমিশনের উপর।

নির্বাচন কমিশন অনুমতি দিলেই সরকারি ভাবে নোটিশ জারি করা যাবে বলে খবর। তিনি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ‘এক্স’ এ পোস্ট করেন যে, ‘আমরা রাজ্য সরকারি কর্মচারীদের কেন্দ্রীয় হারে ডিএ দিতে চাই। সেজন্য নির্বাচন কমিশনের অনুমোদন আদায় করার নির্দেশ দিয়েছি। ছত্তিসগড় এর সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা (Dearness Allowance) বাড়ান হয় তাহলে এই নিয়ে 2023 সালে 3 বার মহার্ঘ ভাতা বাড়ান হবে।

Ration (রেশন পরিষেবা বন্ধ)

ইতিমধ্যেই 2 বার বাড়ান হয়ে গিয়েছে। প্রথমে 5 শতাংশ মহার্ঘ ভাতা (Dearness Allowance) বাড়ান হয়েছে তারপরে 4 শতাংশ বাড়ান হয়েছে। আপাতত কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা সপ্তম বেতন কমিশনের (7Th Pay Commission) আওতায় 46 শতাংশ হারে মহার্ঘ ভাতা পান। গত অক্টোবরেই কেন্দ্রীয় সরকারি কর্মচারী এবং অবসরপ্রাপ্ত কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের DA 4 শতাংশ বাড়ানো হয়। তার ফলে তাদের প্রাপ্ত DA এর পরিমাণ দাঁড়িয়েছে 46 শতাংশ।

WBCHSE Exam – উচ্চমাধ্যমিক পরীক্ষা নিয়ে সংসদের বিজ্ঞপ্তি। শিক্ষক ও পরীক্ষার্থীদের জানা জরুরি।

ছত্তিসগড় বিধানসভা নির্বাচন দুই দফায় হচ্ছে। প্রথম দফার ভোট হয়ে গিয়েছে 7 ই নভেম্বর আর দ্বিতীয় দফার ভোট হবে 17ই নভেম্বর এবং নির্বাচনের ফলাফল প্রকাশিত হবে 3 রা ডিসেম্বর। আর এর মাঝে সেখানকার মুখ্যমন্ত্রীর Dearness Allowance বৃদ্ধির এমন ঘোষণাতে জল্পনা শুরু হয়ে গিয়েছে সব মহলে। এবারে দেখার অপেক্ষা যে ভোটে জিতলে এই প্রতিশ্রুতি রক্ষা হয় কিনা।
Written by Ananya Chakraborty.

Dhanteras Horoscope – দীপাবলি ও ধনতেরাসে এই 5 রাশির ভাগ্য খুলবে। কেরিয়ার, ব্যবসা ও

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *