চাকরি

Employee Benefits – পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মীদের বিরাট ঘোষণা। খুশিতে আত্মহারা লাখ লাখ সরকারি কর্মচারী।

পশ্চিমবঙ্গের সরকারি কর্মীদের জন্য আরও এক সুবিধা (Employee Benefits) ঘোষণা হল। আর নতুন বছরের আগে এই ঘোষণার ফলে খুশি হয়েছে কোটি কোটি সরকারি কর্মচারীরা (Government Employees). 2023 শেষ হতে আর কিছু ঘন্টা তারপরই নতুন বছর শুরু। নতুন বছর শুরু হতেই নতুন ঘোষণার ঝুলি নিয়ে হাজির হবে সরকার। গত বুধবার মন্ত্রীসভার বৈঠকে অনেক জিনিস নিয়েই আলোচনা করা হয়েছে।

WB Employee Benefits News.

সেদিন বৈঠকে 50 হাজার পঞ্চায়েতে কর্মরত সরকারি কর্মীদের (Government Employees) জন্যে দারুন খবর (Employee Benefits) দিয়েছে নতুন বছর থেকে তাদের কে স্বাস্থ্যবীমায় আনার বিল এর মন্ত্রিসভার অনুমোদন পেয়েছে সরকার। এছাড়া সেদিন মন্ত্রিসভার নতুন পদ সৃষ্টি, কর্মী নিয়োগ, কর্মী বদলি সহ একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চলতি বছরের গত এপ্রিল মাসে পঞ্চায়েত কর্মীদের স্বাস্থ্যবীমার আওতায় আনার কথা জানিয়েছিল।

আর সেই মত তাদের স্বাস্থ্যবীমায় আনার বিল এর অনুমোদন পেল সরকার। এর ফলে এই সব কর্মীরা এবার থেকে ক্যাশলেস চিকিৎসা বীমার সুবিধা (Employee Benefits) পাবে। আমাদের রাজ্যে পঞ্চয়েত সমিতি ও জেলা পরিষদ মিলিয়ে মোট 30 হাজার কর্মী রয়েছে। আর অবসরপ্রাপ্ত কর্মীর সংখ্যা 20 হাজার। এর সব কর্মীদের এবার থেকে স্বাস্থ্যবীমায় (Employee Benefits) আনা হল। এছাড়া এদিন একাধিক নিয়োগের ক্ষেত্রে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মুখ্যমন্ত্রী ক্ষমতায় আসার পর থেকেই রাজ্যে নিয়োগের উপর জোর বার্তা দিয়েছে সরকার। সেই মত বুধবার মন্ত্রিসভার বৈঠকে নিয়োগের একাধিক সিদ্ধান্ত নিয়েছে সরকার (Government Of West Bengal). দার্জিলিং পেড্রিয়াট্রিক মেডিসিন বিভাগের অধীন সিক নিওন্যাটাল কেয়ার ইউনিটে 5 টি চিকিৎসক, 20 টি স্টাফ নার্স ও একজন মেডিক্যাল টেকনোলজিস্ট (Employee Benefits) এর পদ মিলিয়ে মোট 26 টি পদ সৃষ্টির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সরকারি কর্মী (Government Employees)

এদিকে ভূমিদফতরেও (Ministry Of Land & Land Reforms) নিয়োগ কর হবে এর জন্যে 427 টি DEO পদে (ডেটা এন্ট্রি অপারেটোর) নিয়োগ করা হবে। কিছুদিন আগেই উত্তরবঙ্গ সফরে গিয়ে চা বাগানের শ্রমিকদের জমির পাট্টা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন মমতা। চা সুন্দরী প্রকল্পে এবার থেকে প্রাপকদের জমির পাট্টা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর পাশে বাড়ি তৈরির (Employee Benefits) জন্যে 1 লক্ষ 20 হাজার টাকা ধাপে ধাপে করে দেবার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

প্রভিডেন্ট ফান্ডে সুদের হার বাড়বে আগামী বছরে!! বাজেটের আগে বড় সিদ্ধান্ত?

তাহলে বোঝাই যাচ্ছে যে নতুন বছর পড়তেই পঞ্চায়েত কর্মী, চাকরি প্রাথী থেকে শুরু করে উত্তরবঙ্গ বাসীদের জন্যে খুশির খবর দেবে সরকার। আর আগামী বছরের লোকসভা ভোটে পশ্চিমবঙ্গে (West Bengal) নিজেদের ভীত আরও শক্ত করার জন্য মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee) আরও অনেক ধরণের বড় বড় সিদ্ধান্ত নিতে চলেছেন বলেও মনে করছেন অনেকে।
Written by Ananya Chakraborty.

প্রতিমাসে পাবেন 5000 টাকা পেনশন দিচ্ছে মোদী সরকার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *