চাকরি

সরকারি কর্মীদের জন্য বড় ঘোষণা হতে চলেছে। মাসের শুরুতেই বড় খবর।

ফেব্রুয়ারি থেকে মার্চ মাসের মধ্যেই আসতে পারে সুখবর সরকারি কর্মীদের জন্যে!! 1লা ফেব্রুয়ারি ছিল কেন্দ্রীয় বাজেট ২০২৪ (Union Budget 2024) পেশ অনেক সরকারি কর্মচারী আসা করেছিল কালকে তাদের মহার্ঘ ভাতা (Dearness Allowance) বাড়তে পারে। তবে তা হয়নি, বাজেটের দিন DA সম্পর্কিত কোনো ঘোষনাই করা হয়নি। তবে সূত্রের থেকে খবর পাওয়া যাচ্ছে যে ফেব্রুয়ারি থেকে মার্চ মাসের মধ্যে DA বৃদ্ধির খবর আসতে পারে।

সরকারি কর্মীদের DA বৃদ্ধি নিয়ে বড় খবর।

সব সরকারি কর্মচারীরা (Govt Employees) যেমন মাসের শেষ আসলেই বেতন এর অপেক্ষায় থাকে তেমনই সরকার কখন তাদের জন্যে কি ঘোষনা করে তার অপেক্ষায় থাকে। তবে কেন্দ্রিয় সরকারি কর্মীরা এখন তাদের মহার্ঘ ভাতা বৃদ্ধির খবর অপেক্ষাতেই আছেন। মহার্ঘ ভাতা নিয়ে পশ্চিমবঙ্গের সরকারি কর্মীরা দিন দিন তাদের আন্দোলনের ঝাঁজ বাড়িয়েই যাচ্ছে আর এদিকে কেন্দ্র তাদের কর্মীদের জন্য সুখবর দিতে চলেছে।

Pension (পেনশন)

কেন্দ্র সরকরি কর্মীরা বর্তমানে সপ্তম বেতন কমিশনের (7Th Pay Commission) আওতায় 46 শতাংশ মহার্ঘ ভাতা পান। তবে সব ঠিকঠাক থাকলে মহার্ঘ ভাতার পরিমান বাড়াতে (DA Hike) পারে কেন্দ্র সরকার। সূত্রের মারফত জানা যাচ্ছে ফেব্রুয়ারি থেকে মার্চ মাসের মধ্যেই ঘোষনা হতে পারে মহার্ঘ ভাতার। সূত্র থেকে জানা যাচ্ছে মহার্ঘ ভাতা বৃদ্ধি পেলে 4 শতাংশ বৃদ্ধি পেতে পারে।

টানা 1 মাস স্কুল ছুটি থাকবে। কারা এই ছুটি পাবে দেখুন।

যদি 4 শতাংশ বারে তাহলে তাদের মহার্ঘ ভাতার পরিমান 50 শতাংশ হয়ে যাবে। এমন পরিমান বৃদ্ধি পেলে উপকৃত হবেন লক্ষ লক্ষ কর্মী। কিন্তু এই বাজেটে এখনো পর্যন্ত কোন প্রকারের ঘোষণা না হওয়ার জন্য অনেকেই চিন্তায় আছে কবে এই ঘোষণা হতে পারে? কিন্তু আসন্ন লোকসভা ভোটের (Loksabha Election 2024) আগে সরকারি কর্মীদের জন্য বড় কোন ঘোষণা হতে পারে বলে মনে করা হচ্ছে।
Written by Ananya Chakraborty.

অবশেষে সরকারী কর্মীদের 18 মাসের বকেয়া ডিএ দিতে রাজি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *