চাকরি

DA Hike News – পুজোর আগেই ডিএ বাড়ছে সরকারি কর্মীদের, মন্ত্রিসভায় সিদ্ধান্ত।

Adv

তবে কি এবার ডিএ বাড়তে (DA Hike News) চলেছে সরকারি কর্মীদের? বিভিন্ন সূত্র মারফত এরকমটাই শোনা যাচ্ছে। দীর্ঘদিন ধরেই Dearness Allowance বৃদ্ধির জন্য অপেক্ষা করছিলেন কেন্দ্রীয় সরকারী কর্মচারীরা (Central Government Employees) সাধারণত কেন্দ্রীয় সরকার কেন্দ্রের কর্মচারীদের জন্য বছরে দুইবার DA বা মহার্ঘ ভাতা বাড়িয়ে থাকে। জানুয়ারি এবং জুলাই, বছরে এই দুইবার কেন্দ্রীয় সরকারী কর্মচারীদের জন্য ( Yearly 2 Times DA Hike Central Government Employees) ডিএ বৃদ্ধি করা হয়ে থাকে।

DA Hike News Update By Government Of India.

কিন্তু চলতি বছরে জুলাই মাসে ডিএ বৃদ্ধি (DA Hike News) নিয়ে কোনো রকম ঘোষণা শোনা যায়নি। ফলে কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা কিছুটা হতাশ হয়ে গিয়েছিলেন। অনেকটা আশা নিয়ে বসেছিলেন, কবে তাদের ডিএ বৃদ্ধি নিয়ে ঘোষণা করবে কেন্দ্রীয় সরকার (Government Of India) এবার সেই দীর্ঘ অপেক্ষা শেষ হতে চলেছে। কেন্দ্রীয় সরকারের তরফে কর্মচারীদের জন্য এবার কিছু দিনের মধ্যেই মহার্ঘ ভাতা বৃদ্ধির (DA Hike Update) বিষয়ে ঘোষণা করা হতে পারে।

Ad

কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের প্রশ্ন ছিল, কবে নাগাদ এই মহার্ঘ ভাতা দেওয়া হবে? কত শতাংশই বা মহার্ঘ ভাতা পাওয়া যাবে? সম্প্রতি AICPI (All India Consumer Price Index) সূচক প্রকাশ করা হয়েছে। কেন্দ্রীয় শ্রম মন্ত্রকের (Ministry Of Labour) তরফে এই AICPI সূচক অনুযায়ী দেখা যাচ্ছে, মে মাসে সূচক ছিল ১৩৪.৭ পয়েন্ট। সেটি জুন মাসে 1.7 পয়েন্ট বৃদ্ধি (DA Hike News) হয়ে ১৩৬.৪ সূচক হয়েছে।

কেন্দ্র জুন মাসের AICPI সূচকের পরিসংখ্যান প্রকাশ করেছে। সেই অনুযায়ী মনে করা হচ্ছে, কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের DA ৩ শতাংশ হারে বাড়তে পারে। বর্তমানে ৪২ শতাংশ হারে DA পাচ্ছেন কেন্দ্রীয় সরকারী কর্মচারীরা। সেই জায়গায় যদি ৩ শতাংশ বৃদ্ধি হয়, তাহলে কেন্দ্রীয় সরকারি কর্মচারী এবং পেনশনভোগীরা ৪৫% হারে ডিএ (DA Hike News) পেতে চলেছেন।

Duare Sarkar (দুয়ারে সরকার)

তার ফলে ৪৭.৫৮ লক্ষ কেন্দ্রীয় সরকারি কর্মী এবং ৬৯.৭৬ লক্ষ্য পেনশনার্স এই বর্ধিত হারে ডিএ পেতে চলেছেন। কেন্দ্রীয় সরকারের তরফে খুব শীঘ্রই এই বিষয়ে ঘোষণা (DA Hike News) করা হতে পারে বলে বিভিন্ন সূত্র মারফত জানা যাচ্ছে। মনে করা হচ্ছে উৎসবের মরশুমের আগেই এই সম্পর্কে ঘোষণা করা হতে পারে বলে মনে করা হচ্ছে।

Holiday List – আগস্ট মাসে পশ্চিমবঙ্গের স্কুল ও সরকারি অফিসের ছুটির তালিকা।

কিন্তু এই মুহূর্তে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মীদের জন্য এই মহার্ঘ ভাতা বৃদ্ধি (DA Hike News) নিয়ে কোন প্রকারের ঘোষণা করা হয়নি এবং অনেকেই এই অপেক্ষায় রয়েছেন যে কবে এই মর্মে কোন সদর্থক পদক্ষেপ নেওয়া হবে। কিন্তু এই মামলা সুপ্রিম কোর্টে বিচারাধীন এবং আগামী নভেম্বর মাসে এই নিয়ে শুনানি হবে বলে মনে করা হচ্ছে। ততদিন পর্যন্ত সকলকে অপেক্ষাই করতে হবে।

Post Office এর মাধ্যমে বিদেশে ব্যবসা করে ইনকাম করুন মাসে লাখ লাখ টাকা, জানুন কীভাবে?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(109) ""