ট্রেন্ডিং

Batashe – তীব্র গরম কাটিয়ে কবে বৃষ্টি নামবে? তাপপ্রবাহের মাঝে আপডেট দিলো আবহাওয়া দপ্তর।

Adv

তীব্র গরম ও তাপপ্রবাহ চলছে সারা রাজ্যজুড়ে (Batashe). আবহাওয়াবিদরা বলছেন এই বছর রেকর্ড গরম পড়তে পারে কলকাতায়। বিগত 50 বছরের গরমের রেকর্ড ভেঙ্গে দিতে পারে এই বছরের গরম। অতিরিক্ত গরম তার মাঝে যদি একটু বৃষ্টি (Rain Forecast) হয় তাহলে স্বস্তি পায় সাধারন মানুষ। কিন্তু এমন কোনো সম্ভবনা দিতে পারছে না আবহাওয়াবিদরা। আলিপুর আবহাওয়া বিভাগের অধিকর্তা সৌরিশ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন (India Meteorologocal Department).

Weather Forecast & Heatwave Alert In West Bengal Batashe.

আগামী সপ্তাহ জুড়ে এমনই চলতে থাকবে। উল্টে 2 থেকে 3 দিনে আরো 2 ডিগ্রি থেকে 3 ডিগ্রি তাপমাত্রা (Heatwave) বাড়ার সম্ভবনা দক্ষিনবঙ্গের সব জেলাতেই। বৃষ্টিপাতের কোনো সম্ভবনা নেই। তাপপ্রবাহের সতর্কতা থাকছে। কোথাও কোথাও তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে (Batashe). দক্ষিন 24 পরগনা, পশ্চিম মেদিনীপুর, পুর্ব ও পশ্চিম বর্ধমান, হাওড়া, হুগলি এই সব জেলাতে তীব্র তাপপ্রবাহের (Weather Update) সতর্কতা জারি করা হয়েছে।

Ad

শুক্রবার এই জেলা গুলোর সাথে আরো কয়েকটি জেলা যুক্ত হবে সেখানে তীব্র তাপপ্রবাহের সতর্কতা রয়েছে। সেই জেলা গুলো হল উত্তর 24 পরগণা, ঝাড়গ্রাম, বাঁকুড়া। কলকাতা আর তার পাশের এলাকা গুলোতে 5 দিন তীব্র তাপপ্রবাহের (Batashe) সম্ভবনা থাকবে। গত কাল বৃহস্পতিবার কলকাতার তাপমাত্রা ছিল 41.6 ডিগ্রি সেলসিয়াস। 50 বছরে গতকাল রেকর্ড গরম পড়েছিল কলকাতায়। আবহাওয়াবিদরা বলছেন 42 ডিগ্রি ছুঁতে পারে কলকাতার তাপমাত্রা।

LIC Jeevan Utsav (এলআইসি জীবন উৎসব)

এর সাথে উত্তর বঙ্গের কয়েকটা জেলা যেমন মালদা, উত্তর ও দক্ষিন দিনাজপুর জেলাতেও তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। গতকাল রায়গঞ্জের সর্বোচ্চ তাপমাত্রা ছিল 42.3 ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের তুলনায় 7.3 ডিগ্রি বেশি। আগামী ৫ দিন জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে আর্দ্রতাজনিত অস্বস্তিকর আবহাওয়া (Batashe) থাকবে।

গ্রাহকদের দীর্ঘদিনের দাবি পূরণ করলো এয়ারটেল। কম খরচে সব পাবেন।

বিগত 50 বছরে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা কলকাতায় এপ্রিল মাসে (Batashe). 1974 সালে এপ্রিল মাসে কলকাতায় তাপমাত্রা ছিল 41.7 ডিগ্রি সেলসিয়াস। আর বৃহস্পতিবার 25শে এপ্রিল, কলকাতার আলিপুরে রেকর্ড হয়েছে 41.6 ডিগ্রি সেলসিয়াস। আর এই এপ্রিল মাসের শেষ পর্যন্ত এই পরিস্থিতি বজায় থাকবে বলে মনে করছেন অনেকে। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Ananya Chakraborty.

500 টাকায় রান্নার গ্যাস এবং ফ্রি বিদ্যুৎ দেওয়ার ঘোষণা করলো সরকার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(109) ""