ট্রেন্ডিং

Rain Forecast – রবিবার রাজ্যের জেলায় জেলায় ব্যাপক ঝড়বৃষ্টি। কোথায় কোথায় বৃষ্টি হবে দেখে নিন।

Adv

অতিরিক্ত দাবদাহের মাঝে একটু স্বস্তির খবর (Rain Forecast). রাজ্যের কয়েক জেলায় ঝড় বৃস্তির সম্ভবনা দিল আলিপুর আবহাওয়া দফতর। কবে কোন কোন জেলায় ঝড় বৃষ্টি হবে চলুন দেখে নিন। আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে জানান হয়েছিল গতকাল ও আজ অর্থাৎ শুক্র ও শনিবার দার্জিলিঙে বজ্র বিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে। রবিবার দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে বৃষ্টি (IMD Rain Forecast) হবে।

Rain Forecast & Gusty Wind 40kmph Alert In West Bengal.

তার সাথে ঘন্টায় 30 থেকে 40 কিলোমিটার বেগে ঝড় হতে পারে। সোমবার দার্জিলিং এবং কালিম্পঙে বৃষ্টি (Rain Forecast In WB) হতে পারে। মঙ্গলবার দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়িতে বৃষ্টি হতে পারে। এই সব জায়গায় হালকা বৃষ্টি হবে বলে জানিয়েছে তারা। বুধবার ও বৃহস্পতিবার বৃষ্টির পরিমান কিছুটা বাড়বে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Ad

বুধবার দার্জিলিং, আলিপুরদুয়ার, কালিম্পং, জলপাইগুড়ি ও কোচবিহারে বজ্র বিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হবে। বৃহস্পতিবার ও ওই 5 জেলায় বৃষ্টি হবে। শুধুমাত্র দার্জিলিং, জলপাইগুড়ি ও কালিম্পঙে বজ্র বিদ্যুৎ (Thunder Alert) সহ হালকা বৃষ্টি হতে পারে। আলিপুরদুয়ার ও কোচবিহারে হালকা বৃষ্টি (Light Rain Forecast) হবে। উত্তরবঙ্গের এই সব জেলায় বৃষ্টির সম্ভবনা দিলেও দক্ষিনবঙ্গের জেলা গুলোতে বৃহস্পতিবার পর্যন্ত কোনো বৃষ্টির সম্ভবনা নেই।

উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া দক্ষিনবঙ্গের এই সব জেলার আবহাওয়া শুকনো ও খটখটে থাকবে। বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিনবঙ্গের জেলা গুলোতে প্রবল গরম (Heatwave Rain Forecast) থাকবে।

Batashe (আবহাওয়ার খবর বাতাসে)

আবহাওয়া দফতর জানিয়েছে পুর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুর্ব ও পশ্চিম বর্ধমান এবং বীরভূমে প্রবল তাপপ্রবাহ থাকবে। লাল সতর্কতা (Weather Red Alert) জারি করা হয়েছে এই সব জেলায়। আর দক্ষিনবঙ্গের বাকি জেলা গুলোতেও তাপপ্রবাহ চলবে সেখনে কমলা সতর্কতা (Heatwave Orange Alert) জারি করা হয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত উত্তরবঙ্গের কিছু জেলাতেও তীব্র তাপপ্রবাহ (Rain Forecast) থাকবে যেমন দুই দিনাজপুর ও মালদায়।

মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট প্রকাশ নিয়ে পড়ুয়াদের জন্য বড় খবর। আর মাত্র কিছুদিন।

দুই দিনাজপুর ও মালদায় চলবে তাপপ্রবাহ এবং তীব্র তাপপ্রবাহ চলবে এই তিন জেলার কিছু অংশে। আর জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে অস্বস্তিজনিত গরম আবহাওয়া (Rain Forecast) থাকবে। কিন্তু আগামী বৃহস্পতিবারের পরেও যে বৃষ্টি হবেই সেই সম্পর্কে কোন ধরণের সঠিক তথ্য এখনো পাওয়া যায়নি। আর এই গরমে বিশেষজ্ঞদের পরামর্শ মেনে আপনারা সুস্থ ও সাবধানে থাকুন।
Written by Ananya Chakraborty.

500 টাকায় রান্নার গ্যাস এবং ফ্রি বিদ্যুৎ দেওয়ার ঘোষণা করলো সরকার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(105) ""