শিক্ষা

Madhyamik Result – মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট প্রকাশ নিয়ে পড়ুয়াদের জন্য বড় খবর। আর মাত্র কিছুদিন।

Adv

ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহেই শেষ হয়ে গিয়েছে চলতি বছরের মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Result). তারপর থেকেই পড়ুয়ারা দিন গুনছেন কবে তারা তাদের ফলাফল হাতে পাবেন। বিভিন্ন সূত্র থেকে বিভিন্ন খবর ভেসে আসছে। এর আগে এক সংবাদ মাধ্যম থেকে দাবী করা হচ্ছিল এপ্রিলের শেষের দিকেই হয়তো রেজাল্ট বেরিয়ে যাবে। মাধ্যমিক ২০২৪ এর রেজাল্ট কবে বেরোতে পারে সেই নিয়ে এখনো অবধি কিছুই প্রকাশ করা হয়নি।

WBBSE Madhyamik Result 2024.

তবে পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ (West Bengal Board Secondary Education) অনুযায়ী জানা যাচ্ছে ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে খাতা দেখার কাজ। এমনকি শেষ হয়ে গিয়েছে নম্বর আপলোডিং প্রক্রিয়াও। মার্কশিট তৈরির সমস্ত প্রক্রিয়া শেষ! খুব স্বাভাবিকভাবে এবার মনে প্রশ্ন আসতে পারে তাহলে কেন মাধ্যমিক ২০২৪ এর রেজাল্ট (Madhyamik Result) প্রকাশ করা হচ্ছে না! চলছে লোকসভা নির্বাচন। এই নির্বাচনকে কেন্দ্র করে অনেকেই।

মনে করছেন হয়তো সরকার সঠিকভাবে সিদ্ধান্ত নিয়ে উঠতে পারছে না কোন দিনটা মাধ্যমিকের রেজাল্ট (Madhyamik Result 2024) প্রকাশের জন্য উপযুক্ত। এই বিষয়ে পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের (WBBSE) তরফ থেকে জানানো হয়েছে সরকারের তরফ থেকে যদি সবুজ সংকেত পায় তাহলেই তারা রেজাল্টের দিন ঘোষণা করতে পারবেন।

How To Check WBBSE Madhyamik Result Online?

মাধ্যমিক ২০২৪ রেজাল্ট চেক করতে হলে প্রথমে পশ্চিমবঙ্গ সরকারের রেজাল্টের অফিসিয়াল ওয়েবসাইটে চলে যেতে হবে। সেখান থেকেই দিয়ে দিতে হবে নিজের রোল নম্বর এবং জন্ম তারিখ। এরপরই স্ক্রিনের সামনে ভেসে উঠবে পরীক্ষার্থীর রেজাল্ট (Madhyamik Result). ওয়েবসাইটে যদি কোন রকম সমস্যা হয়ে থাকে তাহলে পড়ুয়ারা নিজেদের রেজাল্ট চেক করতে পারবেন অফলাইনে SMS এর মাধ্যমেও। সেক্ষেত্রে উপযুক্ত নম্বরে এসএমএস পাঠাতে হবে।

Primary TET (প্রাথমিক টেট)

How To Check Madhyamik Result On Online App

অফলাইন এসএমএস এবং অনলাইন ওয়েবসাইট ছাড়াও পড়ুয়াদের কাছে সুযোগ থাকছে বিভিন্ন অ্যাপের মাধ্যমেও রেজাল্ট চেক করার। সে ক্ষেত্রে বিভিন্ন সংবাদ মাধ্যম থেকে খবর নিয়ে নিতে হবে কোন অ্যাপের রেজাল্ট প্রকাশিত হচ্ছে সেই অ্যাপ ডাউনলোড করে নিজেদের রোল নম্বর এবং জন্ম তারিখ বসালেই স্ক্রিনে ভেসে উঠবে প্রাপ্ত নম্বর।

গ্রাহকদের দীর্ঘদিনের দাবি পূরণ করলো এয়ারটেল। কম খরচে সব পাবেন।

When Madhyamik Result 2024 Publish?

যেহেতু সরকারের সবুজ সংকেতের জন্য অপেক্ষা করছে মধ্যশিক্ষা পর্ষদ তাই এক্ষেত্রে অনেকে মনে করছেন আগামী মে মাসের মধ্যেই রেজাল্ট প্রকাশ করা হবে। আর মে মাস শুরু হতে বেশি দিন সময় বাকি নেই। তাই জীবনের প্রথম সবচেয়ে কঠিন পরীক্ষার রেজাল্ট প্রকাশ হওয়া শুধু সময়ের অপেক্ষা। এবারে দেখার অপেক্ষা কবে দিন সম্পর্কে ঘোষণা করা হয়।
Written By Tithi Adak.

পশ্চিমবঙ্গে PSC এর মাধ্যমে সরকারি চাকরির সুবর্ণ সুযোগ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(106) ""