ট্রেন্ডিং

LPG Gas – রান্নার গ্যাস পাওয়া নিয়ে গুরুত্বপূর্ণ খবর, শীঘ্রই সকলে জানুন।

Adv

রান্নার গ্যাস বা LPG Gas নিয়ে যতদিন যাচ্ছে ততই আরও অনেক ধরণের নিয়ম পাল্টে যাচ্ছে। আর এছাড়াও আরও অনেক নিয়ম কড়া হয়ে যাচ্ছে। আর বর্তমানে কেন্দ্রীয় সরকারের তরফে আগামী ৩১শে ডিসেম্বরের মধ্যেই সকল গ্রাহকদের নিজেদের আধার কার্ডের সঙ্গে রান্নার গ্যাস লিঙ্ক করানোর কথা বলা হয়েছে। আর নইলে আগামী বছরের শুরু থেকে আর কেউ রান্নার গ্যাসে ভর্তুকি পাবে না।

LPG Gas Link With Aadhaar Card.

বছর শেষের মুখে বড় খবর। আমাদের প্রত্যেকের বাড়িতেই গ্যাস সিলিন্ডার আছে। বর্তমান সময় গ্যাস সিলিন্ডার ছারা মানুষ প্রায় অচল। এবার এই গ্যাস সিলিন্ডার (LPG Gas Cylinder) নিয়ে একটি বড় খবর সামনে এল। এখনো অনেক গ্রাহক এই বিষয়ে সঠিক তথ্য জানেন না। শুধু গ্রাহক নয় ডিলারদের মধ্যেও বায়োমেট্রিক আপডেট নিয়ে বিভ্রান্তি রয়েছে। জেনে নিন কিভাবে এই আপডেট করবেন? আর কি কি নথি লাগবে।

Ad

বায়োমেট্রিক আপডেট করার জন্যে আধার কার্ড, ব্যাংক এর পাশবই এবং গ্যাসের বই লাগবে। এই বায়োমেট্রিক আপডেট করানোর জন্য প্রথমে শোনা গিয়েছিল LPG Gas অফিসে গিয়ে আপডেট করাতে হবে। পরে জানা গেল গ্যাস যারা ডেলিভারি করে তারাই এই আপডেট করাতে পারবে। আর গ্যাস অফিসে গিয়ে লাইনে দাড়িয়ে থেকে আপডেট করাতে হবে না।

Savings Account (সেভিংস একাউন্ট)

আর এই গ্যাসের সঙ্গে আধার কার্ড লিঙ্ক করায় ৩১ তারিখ ধার্য করে দেওয়ার জন্য সকলেরই সমস্যা বৃদ্ধি হচ্ছে। কারণ এই লিঙ্ক (Aadhaar LPG Gas Link) একই সঙ্গে অনেক মানুষ করতে যাওয়ার কারণের জন্য সকল গ্যাস কোম্পানি গুলির সার্ভারে অনেক চাপ পরছে। আর এই কারণের জন্য অনেক গ্রাহকরাই ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে রয়েছে এবং তাদের সময় নষ্ট হচ্ছে।

ব্যাংকের সাপ্তাহিক ছুটি বৃদ্ধি নিয়ে এই মুহূর্তের বড় খবর।

কিন্তু এই নিয়ম বাধ্যতামূলক হওয়ার কারণের জন্য সকলের এই LPG Gas লিঙ্ক করতেই হবে। কিন্তু আর কিছু দিনের মধ্যে কয়েক কোটি মানুষ কিভাবে এই জিনিস লিঙ্ক করবে সেই নিয়ে চিন্তায় অনেকে। তাহলে কি সরকারের তরফে এই সীমা বাড়ানো হবে? কিন্তু এখনো পর্যন্ত এই নিয়ে কোন ধরণের সদর্থক উত্তর পাওয়া যায়নি। এবারে দেখার অপেক্ষা যে এই নিয়ে আগামীদিনে কি জানানো হবে।
Written by Ananya Chakraborty.

বাইকে টক্কর দিতে বাজারে আসতে চলেছে নতুন ই স্কুটার। ফিচার, মাইলেজ, দাম শুনলে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(98) ""