ট্রেন্ডিং

LPG Gas Cylinder – রান্নার গ্যাস সিলিন্ডারের খরচ একধাক্কায় বাড়ল! গ্রাহকদের কপালে চিন্তার ভাঁজ।

Adv

আবার চাপের মুখে পড়তে চলেছে মধ্যবিত্ত মানুষরা। কারন মে মাস থেকে আবার খরচা বাড়তে চলেছে সাধারন মানুষদের (LPG Gas Cylinder). সম্প্রতি রান্নার গ্যাসের দাম (LPG Gas Price) কমিয়েছে কেন্দ্র সরকার (Central Government) তাতে একটু হলেও স্বস্তি পেয়েছে সাধারন মানুষ। তবে এই স্বস্তি বেশি দিনের নয় রান্নার গ্যাসের দাম (Liquefied Petroleum Gas) কমলেও অন্য দিক দিয়ে চাপ বাড়তে চলেছে সাধারন মানুষের। সূত্র থেকে পাওয়া খবরে জানা গিয়েছে।

LPG Gas Cylinder Booking Cost Hike From 1st May 2024.

রান্নার গ্যাসের দাম (LPG Gas Cylinder) কমলেও আগামী মে মাস থেকে বাড়তে চলেছে গ্যাস বুকিং (LPG Gas Booking) এর খরচ। এবার থেকে গ্যাস বুকিং এর জন্যে অতিরিক্ত চার্জ কাটবে ব্যাংক কতৃপক্ষ। তবে সব গ্রাহকদের যে অতিরিক্ত চার্জ দিতে হবে এমন টা নয়। নির্দিষ্ট কিছু ব্যাংকের গ্রাহকদের এই চার্জ দিতে হবে। কোন ব্যাংকের গ্রাহকদেরকে দিতে হবে অতিরিক্ত চার্জ? কত করে দিতে হবে চার্জ চলুন বিস্তারিত জেনে নিন।

Ad

সম্প্রতি IDFC First Bank ও YES Bank এর Credit Card সুত্রে খবর মিলেছে, মে মাস থেকে LPG Gas Cylinder বুকিং সহ ইউটিলিটি বিল দেওয়ার খেত্রে খরচ বাড়ানো হবে অর্থাৎ যারা ক্রেডিট কার্ড ব্যবহার করে বিল পে করে থাকেন তাদের উপরি এই অতিরিক্ত চাপ আসবে। এক্ষেত্রে শুধু গ্যাস বুকিং এর ক্ষেত্রে চার্জ বেড়েছে এমনটা নয়, খরচ বাড়বে ইলেকট্রিক বিল, জলের ট্যাক্স সব ক্ষেত্রেই বাড়তে পারে।

Pension (পেনশনের নিয়ম বদল)

যারা এই দুটি ব্যাংকের ক্রেডিট কার্ড ব্যবহার করেন তাদের মাথায় রীতিমত বাজ পড়েছে। এবার থেকে এই দুই ব্যাংকের গ্রাহকদের থেকে রান্নার সিলিন্ডার, জলের বিল, ইলেকট্রিক বিল পে করতে গেলে বেশি খরচ (LPG Gas Cylinder Booking) করতে হবে গ্রাহকদের। আর সকল গ্রাহকদের এই খরচ করতে হবে না। শুধুমাত্র এই সংশ্লিষ্ট ব্যাংকের গ্রাহকদের জন্য এই সিদ্ধান্ত।

মাধ্যমিক পাশ করলেই 10 হাজার টাকা দেবে পশ্চিমবঙ্গ সরকার। কিভাবে এই টাকা পাবেন?

How Much Charge Increase For LPG Gas Cylinder Booking?

YES Bank Credit Card ক্ষেত্রে ইউটিলিটি বিল যদি 15 হাজার টাকার বেশি হয় সেক্ষেত্রে গ্রাহককে অতিরিক্ত 1 শতাংশ এবং তার উপর GST পে করতে হবে। আর IDFC First Bank ক্রেডিট কার্ড এর ক্ষেত্রে এই খরচের সীমা হল 20 হাজার টাকা এই সীমা পার করলেই 1 শতাংশ অতিরিক্ত চার্জ এবং সেই সাথে GST দিতে হবে গ্রাহকদের। এই ক্ষেত্রে LPG Gas Cylinder বা রান্নার গ্যাসের বুকিংয়ের খরচ একধাক্কায় বাড়ল অনেকটাই।
Written by Ananya Chakraborty.

পশ্চিমবঙ্গবাসীর একাউন্টে 40 হাজার টাকা করে ঢুকছে। কারা এই টাকা পাবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(105) ""