ছুটি

Summer Vacation – গরমের ছুটি চলাকালীন পড়ুয়াদের জন্য বড় সিদ্ধান্ত। এক নজরে দেখে নিন।

Adv

যত দিন যাচ্ছে তত গরমে তাপমাত্রা বাড়ছে। আর এই জন্য পশ্চিমবঙ্গে Summer Vacation বা গরমের ছুটি অনেক আগেই ঘোষণা করে দেওয়া হয়েছিল। সব রাজ্যেরই একই অবস্থা কলকাতায় গরম রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে প্রতিদিন। আর এই অতিরিক্ত গরমের (Summer Holiday) ফলে নাজেহাল অবস্থা ছোট থেকে বড় সবার। কবে এই অস্বস্তিকর জ্বালা পোড়া গরম একটু হলেও কমবে তার অপেক্ষায় আছে সাধারন মানুষ।

Online Class In School During Summer Vacation.

এই দিকে আবহাওয়া দফতর জানিয়েছে এর মধ্যে বৃষ্টিপাতের সম্ববনা নেই (Summer Vacation). উত্তরবঙ্গের কিছু জেলায় বৃষ্টির সম্ভবনা থাকলেও অন্য জায়গা গুলোতে কোনো রকমের বৃষ্টির সম্ভবনা নেই। দিন দিন গরম বাড়ার কারনে স্কুল গুলোতেও ছুটি দিয়ে দিয়েছে রাজ্য সরকার। কারন এই পরিমান গরমে বাচ্চাদের স্কুলে নিয়ে যাওয়া মুশকিল। এমনিতেই এই গরমে ইতিমধ্যেই কয়েক জনের মৃত্যু হয়েছে।

Ad

তাই বাচ্চাদের সুস্থ রাখার জন্য রাজ্য সরকার স্কুল গুলোর গরমের ছুটি (Summer Vacation) বাড়িয়ে দিয়েছে। তবে স্কুল ছুটি হয়েছে বলে যে পড়াশোনা বন্ধ হয়ে যাবে তা নয়। কারন পড়াশোনা বন্ধ হয়ে গেলে ভবিষ্যৎ জীবনে অনেকটা পিছিয়ে পরবে তারা। তাই স্কুল গুলোতে কোভিডের সময়ের মত অনলাইন ক্লাস চালু করার সিদ্ধান্ত নিয়েছে। রাজ্য সরকার 6ই মে থেকে গরমের ছুটি দেবার কথা ভেবেছিল।

কিন্তু অতিরিক্ত গরমের কথা চিন্তা করেই গত 22শে এপ্রিল সোমবার থেকে সরকারি ও সরকারি সাহায্য প্রাপ্ত স্কুল গুলোতে অনির্দিষ্টকালের জন্য গরমের ছুটি (Summer Vacation) শুরু হয়ে গিয়েছে। এদিকে রাজ্য সরকারের আবেদনের প্রেক্ষিতে শহরের বেশিরভাগ বেসরকারি স্কুল গুলো বাইরের গরম থেকে বাঁচার জন্যে অনলাইনে ক্লাস করার সিদ্ধান্ত নিয়েছে।

উল্লেখ্য, রাজ্য সরকার গরমের ছুটি 6ই মে থেকে দেবে বলে সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু কলকাতা সহ সারা রাজ্যের প্রতিটি জেলায় যে হারে তাপমাত্রা বাড়ছে তাতে রাজ্য সরকার গরমের ছুটি আরো এগিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে। 22শে এপ্রিল থেকে ছুটি (Summer Vacation) শুরু হয়েছে স্কুল গুলোর। শোনা গিয়েছে, শ্যামনগরের সেন্ট জেমস স্কুল ও সেন্ট অগাস্টিন ডে স্কুলে সোমবার থেকেই অনলাইন ক্লাস চালু হয়ে গিয়েছে।

Employee Benefits (সরকারি কর্মীদের সুবিধা)

সিলেবাস শেষ না হওয়ার কারনে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মহাদেবী বিড়লা ওয়ার্ল্ড অ্যাকাডেমি দ্বিতীয় শ্রেণি পর্যন্ত ছুটি (Summer Vacation) ঘোষণা করেছে। এরই সঙ্গে ভবানীপুর মিত্র ইনস্টিটিউশন, শ্যামবাজার পার্ক ইনস্টিটিউশন, যোধপুর পার্ক বয়েজ স্কুলের মতো সরকারি স্কুল গুলির পাশাপাশি বেসরকারি স্কুল গুলিতেও অনলাইন ক্লাস শুরু হয়ে গেছে। এখন দেখা যাক রাজ্যের আর বাকি স্কুল গুলোতে কি সিদ্ধান্ত নেয়।

পোস্ট অফিসের এই স্কিমে পাবেন FD এর থেকেও বেশি সুদ। অনেকেই এর নাম জানেন না।

আর গরমের ছুটির (Summer Vacation) মধ্যে অনলাইনে ক্লাস করানোর সিদ্ধান্ত শুধুমাত্র এই সকল স্কুল এবং কিছু বেসরকারি স্কুল গুলোর তরফে নেওয়া হয়েছে। রাজ্যের সকল স্কুলে এখন পর্যন্ত অনলাইন ক্লাস করানোর জন্য কোন ধরণের নির্দেশাবলী দেওয়া হয়নি। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Ananya Chakraborty.

LIC এর এই পলিসিতে পাবেন, ১ কোটি টাকা রিটার্ন। মাসে কত টাকা জমাবেন, হিসাব দেখে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(106) ""