অর্থনীতি

SBI HDFC গ্রাহকদের জন্য গুরুত্বপূর্ণ খবর। নতুন নিয়ম সম্পর্কে জেনে নিন।

Adv

আপনি কি SBI HDFC ব্যাংকের গ্রাহক তাহলে আজ আপনাদের একটি গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে জেনে রাখা দরকার। আজকের প্রতিবেদন এই নিয়েই। বর্তমানে দেশের কোটি কোটি গ্রাহকদের কথা মাথায় রেখে ডিপোজিট ইন্সুরেন্স এন্ড ক্রেডিট গ্যারান্টি কর্পোরেশন সব ব্যাংককে নির্দেশ দিয়েছে একটি নতুন নিয়ম চালু করার জন্যে। সেই নিয়মটি সম্পর্কে আপনাদের জেনে রাখা দরকার।

SBI HDFC Account Holders Will Know This.

DICGC প্রত্যেকটি ব্যাঙ্ককে 31শে অগাস্ট এর মধ্যে তাদের নেট ব্যাংকিং ও ওয়েবসাইট পোর্টালের লোগো এবং QR কোড স্পষ্ট ভাবে প্রদর্শন করার জন্যে নির্দেশ দিয়েছে। এই নতুন নিয়মের ফলে SBI HDFC এবং ICICI ব্যাংকের গ্রাহকরা সবথেকে বেশি সুবিধা পাবেন। দেশের এই তিনটি ব্যাংকের গ্রাহক সব থেকে বেশি। এই জন্য এই তিনটি ব্যাংকের ক্ষেত্রে এই নিয়ম সব থেকে বেশি প্রযোজ্য।

Ad

HDFC Bank হল দেশের সব থেকে বড় বেসরকারি ব্যাংক (Private Bank). এই ব্যাংকের গ্রাহক সংখ্যা অনেক। ডিপোজিট ইন্সুরেন্স স্কীম সম্পর্কে সচেতনতা তৈরি করার জন্যে DICGC এই ব্যাংকের গ্রাহকদের জন্য এই নতুন নিয়ম জারি করেছে। এই ব্যাংকের 5 লক্ষ টাকা পর্যন্ত আমানত বীমা জমা রাখা সম্ভব। এছাড়া বাণিজ্যিক ব্যাংক লোকাল এরিয়া ব্যাংক পেমেন্ট ব্যাংক এবং স্মল ফাইন্যান্স ব্যাংক একই মূল্যের বীমা অ্যাকাউন্ট করা যেতে পারে (SBI HDFC).

ATM Cash Withdrawal (এটিএম থেকে টাকা তোলা)

ভারতীয় রিজার্ভ ব্যাংক (RBI) সাবসিডিয়ারি কোম্পানি একটি সার্কুলার জারি করে বলেছে যে, আমানত বীমা বিশেষ করে ছোট আমানত কারীদের সুরক্ষা এবং ব্যাংকিং ব্যবস্থার প্রতি তাদের আস্থা জাগিয়ে তুলতে পারে। আর্থিক স্থিতিশীলতা বজায় রাখতে গুরুত্বপূর্ণ ভুমিকা গ্রহণ করে এটা। সার্কুলারে বলা হয়েছে কেন্দ্রীয় ব্যাংকের সাথে আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে (SBI HDFC).

5 মিনিটে 5 লক্ষ টাকা পাবেন। গরীব থেকে ধনী সবাই পাবে। আবেদনের পদ্ধতি জানুন।

আমানত বীমা সম্পর্কে সচেতনতা বাড়বে রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়া (Reserve Bank Of India). এই সিদ্ধান্তে DICGC এর সঙ্গে যে সব ব্যাংক নিবন্ধীত আছে সেই সব ব্যাংক তাদের ওয়েবসাইট এবং নেট ব্যাংকিং পোর্টালে DICGC লোগো এবং QR কোড স্পষ্ট করে ও সঠিকভাবে প্রদর্শন করবে। যেহেতু SBI HDFC ব্যাংকের গ্রাহক ছাড়াও দেশের সকল ব্যাংক গ্রাহকদের এই সম্পর্কে জেনে নেওয়া দরকার।
Written by Ananya Chakraborty.

বন্ধন ব্যাংকের লোন আছে? নতুন লোন নেবেন? বিরাট সুখবর জেনে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(102) ""