টেট

SSC Scam – এপ্রিল মাসের বেতন পাবেন তো 26000 বাতিল শিক্ষক? সিদ্ধান্ত জানালো রাজ্য সরকার।

Adv

ইতিমধ্যেই কলকাতা হাইকোর্টের নির্দেশে চাকরি হারিয়ে ফেলেছেন প্রায় ২৫ হাজার ৭৫৩ জন শিক্ষক এবং অশিক্ষক কর্মীরা (SSC Scam). জানিয়ে দেওয়া হয়েছে তারা এপ্রিল মাসের বেতন (Salary) পাবেন। শিক্ষা দপ্তরের (Education Department) তরফ থেকে খবর পাওয়া গিয়েছে শ্রম আইন অনুযায়ী এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এমনকি যতদিন সুপ্রিম কোর্টে (Supreme Court Of India) এই মামলা চলবে ততদিন কারোর বেতন বন্ধ হবে না বলেও জানা যাচ্ছে (Staff Selection Commission).

WB SSC Scam Latest Update For 26000 Cancel Teachers.

কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ইতিমধ্যেই সুপ্রিম কোর্ট দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee) শিক্ষা দপ্তরের পাশাপাশি স্কুল সার্ভিস কমিশন (West Bengal School Service Commission) এবং মধ্যশিক্ষা পর্ষদের (WBBSE) তরফ থেকেও দায়ের করা হয়েছে পৃথকভাবে মামলা। ফলে এই SSC Scam বিষয়টি বর্তমানে রয়েছে শীর্ষ আদালতের বিচারের অধীনে।

Ad

যেহেতু এখনো SSC Scam মামলাটি বিচারের অধীনে রয়েছে তাই যে কয় জন চাকরি হারিয়েছেন তাদের প্রত্যেককেই গোটা এপ্রিল মাসের বেতন দেওয়া হবে। কারণ শ্রম আইন অনুযায়ী বলা রয়েছে কেউ যদি কাজ করে তাহলে তাকে উপযুক্ত পারিশ্রমিক দিতেই হয়। সেই আইনকে অনুসরণ করেই চাকরিহারাদের এপ্রিল মাসের বেতন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পশ্চিমবঙ্গ সরকার (Government Of West Bengal).

প্রসঙ্গত, এসএসসি নিয়োগ দুর্নীতিকে (WB SSC Scam) কেন্দ্র করে সোমবার ২০১৬ সালের সমস্ত প্যানেল বাতিল করে দিয়েছে কলকাতা হাইকোর্ট। বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি মোহাম্মদ সববর রশিদের ডিভিশন বেঞ্চে নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত। যে সমস্ত চাকরিপ্রার্থীরা সেই সময় চাকরি পেয়েছিলেন যারা সাদা খাতা জমা দিয়েও চাকরি পেয়ে গিয়েছিলেন তাদের সম্পূর্ণ বেতন ফেরত দিতে হবে এমনটাই জানানো হয়েছে।

LIC Jeevan Utsav (এলআইসি জীবন উৎসব)

বেতন ফেরত দেয়ার পাশাপাশি গুনতে হবে বছরে ১২ শতাংশ হারে সুদ। আদালতের পক্ষ থেকে আরও জানানো হয়েছে এই প্রসঙ্গে সিবিআই নিজের তদন্ত চালিয়ে যাবে। প্রয়োজনে কেন্দ্রীয় সংস্থা সন্দেহভাজন ব্যক্তিদের অবশ্যই জিজ্ঞাসাবাদের জন্য নিজেদের হেফাজতে নিতে পারবেন। হাইকোর্টের এই SSC Scam নির্দেশকেই সরাসরি চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে গিয়েছে রাজ্য সরকার।

তীব্র গরম কাটিয়ে কবে বৃষ্টি নামবে? তাপপ্রবাহের মাঝে আপডেট দিলো আবহাওয়া দপ্তর।

রাজ্য সরকারের যুক্তি অনুযায়ী পাঁচ হাজার চাকরি প্রাপকদের বিরুদ্ধে দুর্নীতির (SSC Scam) অভিযোগ রয়েছে কিন্তু বাকি কুড়ি হাজার শিক্ষক এবং অশিক্ষক কর্মীরা কেন এর ভুক্তভোগী হবেন! কেনই বা তারা চাকরি হারানোর মতো অপমান সহ্য করবেন? আসলে যোগ্য চাকরিহারাদের পাশে দাঁড়াতেই এই মামলা করা হয়েছে রাজ্যে তরফ থেকে। এবারে দেখার অপেক্ষা যে আগামীদিনে এই নিয়ে কি সিদ্ধান্ত নেওয়া হয় সুপ্রিম কোর্টে।
Written By Tithi Adak.

বাতিল হবেনা শিক্ষকদের চাকরি? মুখ্যমন্ত্রীর পদক্ষেপ। সুপ্রিম কোর্ট 5 মিনিটে স্থগিতাদেশ দেবে!

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(105) ""