চাকরি

Teacher Recruitment Scam – 10 হাজার শিক্ষকের চাকরি বাতিল হল। এবারে কাদের পালা?

Adv

শিক্ষক নিয়োগ দুর্নীতি বা Teacher Recruitment Scam নিয়ে একের পর এক নানা ধরণের খবর জানতে পাওয়া যাচ্ছিল। আর এর আগেও অনেক চাকরি বাতিল হয়েছে এই একই কারণের জন্য আরও একবার ১০ হাজার শিক্ষক ও শিক্ষিকাদের চাকরি বাতিল করা হল। শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে পশ্চিমবঙ্গে যেমন আশান্তি চলছে তেমন ত্রিপুরা তেও চলছে। ত্রিপুরাতেও প্রচুর শিক্ষকদের চাকরি বাতিল করেছে ত্রিপুরা হাইকোর্ট।

Teacher Recruitment Scam News.

আর এবার ত্রিপুরার সেই চাকরিহারারা সুপ্রিম কোর্টের (Supreme Court Of India) দারস্থ হয়েছে। তাদের আশা যে সুপ্রিম কোর্টের দারস্থ হলে তারা সুবিচার পাবে। এই সব শিক্ষক শিক্ষিকাদের চাকরি বাতিল নির্দেশ (Teacher Recruitment Scam) দেবার পর অনেক আন্দোলন করেছে নিয়োগের দাবিতে হন্য হয়ে ঘুরেছে কিন্তু তাতেও কাজের কোন হদিস না পেয়ে সুপ্রিমকোর্টের দারস্থ হয়েছে চাকরিহারারা। মঙ্গলবার আগরতলা প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করে চাকরিহারা শিক্ষক শিক্ষিকার।

Ad

সেখানে তাদের আইনজীবি অমৃত লাল সাহা এই বিষয়ে বিস্তরিত জানান। বামফ্রন্ট আমলে 2014 সালের ত্রিপুরা হাইকোর্টের একটি রায়ে 10323 জন শিক্ষক শিক্ষিকাদের জীবনে অন্ধকার নেমে এসেছিল। অবৈধ নিয়োগের (Teacher Recruitment Scam) করনে এই সব শিক্ষকদের চাকরি বাতিল করে আদালত। আর সেই নির্দেশের বিরুদ্ধে গিয়ে সুপ্রিম কোর্টের দারস্থ হন তারা কিন্তু সুপ্রিম কোর্ট ত্রিপুরা হাইকোর্টের নির্দেশই বহাল রাখে।

Para Teacher (পার্শ্বশিক্ষক নিয়োগ পশ্চিমবঙ্গে)

সেই থেকে ফের নিয়োগের (Teacher Recruitment Scam) দাবিতে আন্দোলন চালাচ্ছে তারা। কিন্তু চাকরি মেলেনি। কিন্তু এবার আবার তারা সুপ্রিম কোর্টের দারস্থ হয়েছে চাকরির দাবিতে। তারা জানান ত্রিপুরা হাইকোর্টের (Tripura Highcourt) রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে SLP দাখিল করা হয়েছে প্রণব দেবের পক্ষ থেকে। এই বিষয় নিয়ে সহসাই হলে সভা করা হবে চাকরিহারা শিক্ষক শিক্ষিকাদের নিয়ে।

জানুয়ারির শুরুতেই আবার ছুটির খবর, কতদিন ছুটি পাবেন?

এর জন্যে রাজ্যের জনগণের সাহায্য আশা করছে তারা। এখন দেখা যাক সুপ্রিম কোর্ট কি জানায় এর প্রেখিতে। কিন্তু এই শিক্ষক নিয়োগ দুর্নীতি বা Teacher Recruitment Scam শুধুমাত্র যে পশ্চিমবঙ্গে সেইটা নয়। আরও অনেক রাজ্যে এই ধরণের দুর্নীতি প্রতিদিন অন্তর মাথাচাড়া দিয়ে উঠছে। আর এই কারণের জন্য আমাদের সমাজের সকল যোগ্য মানুষেরা নিজেদের চাকরি থেকে বঞ্চিত থাকছে।
Written by Ananya Chakraborty.

রান্নার গ্যাসের ভর্তুকি কোন মাসে কত টাকা পাচ্ছেন? আদৌ পাচ্ছেন তো? এক

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(97) ""