ছুটি

Holiday – রাজ্যে আবার ছুটির খবর, কারা কারা কতদিন ছুটি পাবেন, পুরো তালিকা দেখুন।

Adv

একটু কর্মবিরতি বা ছুটি (Holiday) পেলে সবাই খুব খুশী হয়, সে সরকারি কর্মচারি হোক আর বেসরকারি হোক না কেনো।তাই আজ নিয়ে এলাম সরকারি কর্মচারদের জন্যে খুশির খবর অর্থাৎ ছুটির খবর। সরকারি কর্মচারীরা রবিবার করে তো প্রতি সপ্তাহে ছুটি পায় এছাড়াও প্রতি মাসে কোন না কোন ছুটি তারা পায়। সেই ছুটির তালিকা আগাম প্রকাশ করে রাজ্য সরকার। সেই ছুটির তালিকা তে দেখা যাচ্চে যে সেপ্টেম্বর ও অক্টোবর মাস মিলিয়ে মত 17 দিন ছুটি পাবেন সরকারি কর্মচারীরা।

Holiday In West Bengal.

পশ্চিমবঙ্গ অর্থ দপ্তরের (WB Finance Department) তরফ থেকে সরকারি কর্মচারীদের জন্য যে ছুটির তালিকা প্রকাশ করা হয়েছে, সেই তালিকা অনুযায়ী সেপ্টেম্বর মাসে মাত্র দুদিন সাধারণ ছুটি (Holiday) রয়েছে রাজ্য সরকারি কর্মচারীদের। 6ই সেপ্টেম্বর বুধবার জন্মাষ্টমী উপলক্ষে বন্ধ থাকবে জরুরী বিভাগ ছাড়া রাজ্যের প্রতিটি সরকারি দপ্তর। ঐদিন সরকারি দপ্তর ছাড়াও বন্ধ থাকবে স্কুল, কলেজ সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান।

Ad

সেপ্টেম্বর মাসে দ্বিতীয় ছুটি রয়েছে 28 শে সেপ্টেম্বর। ফতেয়া দোয়াজ দাহাম এর জন্য রাজ্যের প্রত্যেকটি সরকারি অফিস এবং স্কুল কলেজ ছুটি (Holiday) থাকবে। এর পাশাপাশি প্রতি মাসে শনিবার এবং রবিবার সরকারি কর্মচারীরা যেমন ছুটি পেয়ে থাকেন তেমনি ছুটি পাবেন। স্কুল শিক্ষক শিক্ষিকাদের ক্ষেত্রে শনিবার ছুটি নেই। সেপ্টেম্বর মাসে ছুটির সংখ্যা কম থাকলেও অক্টোবর মাসে অনেক ছুটি আছে সরকারি কর্মচারিদের।

অক্টোবর মাসে 15 দিন ছুটি পাবে সরকারি কর্মচারীরা। মাসের প্রথম ছুটি (Holiday In India) শুরু 2 রা অক্টোবর, ঐদিন মহাত্মা গান্ধী জয়ন্তী। এই বছর মহাত্মা গান্ধী জয়ন্তী পড়েছে সোমবার। এক্ষেত্রে শনি, রবি এবং সোমবার টানা তিন দিন ছুটি কাটানোর সুযোগ রয়েছে সরকারি কর্মচারীদের। ২ অক্টোবরের পর পরবর্তী ছুটির দিন হল ১৪ অক্টোবর।

Gold Price Today (সোনার দাম আজকে)

ঐদিন মহালয়ার জন্য সরকারি কর্মচারীরা ছুটি (Holiday In West Bengal) পাবেন। এছাড়াও মহালয়া উপলক্ষে বন্ধ থাকবে স্কুল, কলেজ সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। এরপর ১৮ অক্টোবর থেকে শুরু হয়ে যাচ্ছে পূজোর ছুটি। মহা চতুর্থীর দিন থেকে পূজোর ছুটি শুরু হওয়ার পর তা খুলবে ৩০ অক্টোবর অর্থাৎ এই ধাপে টানা ১৩ দিন ছুটি পাবেন সরকারি কর্মচারীরা।

WBBPE Primary TET – 2017 সাল থেকে নিয়োগ পাওয়া 32000 প্রাথমিক শিক্ষকের চাকরি বাতিল মামলার রায় ঘোষণা। আদালতের নির্দেশ।

প্রসঙ্গত, বলা যায় যে সরকারি কর্মচারিদের জন্য অক্টোবর মাস ছুটিতে ভরা। তাই যারা পরিবারের সাথে সময় কাটতে চান, ঘুরতে যেতে চান তারা ঝটপট প্লান করে ফেলুন। শুধুমাত্র যে সরকারি কর্মচারীরা এই ছুটি পাবে সেটা নয়, এরই সঙ্গে সকল ছাত্র ছাত্রীরাও ছুটি (Holiday) পেতে চলেছে। এছাড়াও পুজোর সময় বেসরকারি অফিস গুলোও বন্ধ থাকে, সেই জন্য বেসরকারি কর্মীরাও বেশ কয়েকদিনের জন্য ছুটি পাবেন।

Primary TET Case – 32000 বাতিল প্রাথমিক শিক্ষকদের মামলার রায়। চাকরি বেঁচে গেল, নাকি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(92) ""