ব্যাবসা

Business Idea – চাকরি পাচ্ছেন না? এই ব্যবসা করে অনেকেই বড়লোক হয়েছে। আপনিও শুরু করুন, চাকরি খুঁজতে হবে না।

Adv

এখন যা চাকরির বাজার তাতে চাকরির আশা ছেড়ে অনেকে ব্যবসার (Business Idea) দিকে ঝুকে যাচ্চে। আবার এমন অনেকে আছে যারা চাকরি ছেড়ে দিয়ে ব্যবসা করছে। এর কারন হলো, চাকরিতে বেতনের একটা সীমাবদ্ধতা রয়েছে কিন্তু ব্যবসাতে তা নেই। এমন অনেক ব্যবসা আছে যাতে একটু পরিশ্রম করলে চাকরির থেকে বেশি কামাই করতে পারবেন ব্যবসায়। একটা ব্যবসা শুরু করতে প্রথমে সবাই চায় কম পুঁজিতে ব্যবসা শুরু করতে।

Business Ideas To Make Money Smartly.

ব্যবসাতে থাকে Risk বা আর্থিক ক্ষতির সম্ভাবনা, তাই অনেকেই কম মূলধনে ব্যবসা (Small Investment Business Idea) শুরু করতে চান। আজ ঠিক এই রকমই কম মূলধনের ব্যবসার কথা বলব আপনাদের। কী সেই ব্যবসা? এই ব্যবসা হলো প্লাস্টিকের ব্যবসা। এই ব্যবসা আপনি 5 টাকা থেকে শুরু করতে পারবেন। এই ব্যবসায় আপনি 5 টাকায় জিনিস কিনে 50 টাকায় বাজারে বিক্রি করতে পারবেন। এর ফলে আপনার লাভ প্রচুর পরিমানে হবে।

Ad

কিভাবে করবেন এই ব্যবসা? এই ব্যবসাতে (Business Ideas) পাইকারি রেটে জিনিস কিনে তা আপনি শহরের বা গ্রামের কোনও দোকানে বিক্রি করতে পারেন। এছাড়া, অনলাইনেও আপনি প্রোডাক্ট বিক্রি করতে পারেন। অনলাইনে প্রোডাক্ট বিক্রি করার দুটি জনপ্রিয় মাধ্যমের একটি হল ফেসবুক মার্কেটপ্লেস ও অপরটি হল নানা ই-কমার্স অ্যাপ।

বর্তমানে খুব সহজেই ই- কমার্স অ্যাপ গুলোতে আপনি রেজিস্টার করতে পারেন। কোথা থেকে কিনবেন মাল? জিনিস গুলো আপনি বড়বাজার থেকে পাইকারী দরে কিনতে পারেন। বড় বাজারে একাধিক প্লাস্টিক দ্রব্যের পাইকারি বিক্রেতা রয়েছেন। এই দোকান গুলোতে 5, 10 টাকা থেকে শুরু করে কয়েক’শ টাকার জিনিস পাওয়া যায়।

যা খুচরো বাজারে অনেক বেশি দামে বিক্রি করতে পারেন। যেমন – বাচ্চাদের প্লাস্টিকের টিফিন বাক্স 10 টাকা থেকে শুরু করে 700 টাকা পর্যন্ত আপনি পাইকারি রেটে কিনতে পারেন। 10 টাকার টিফিন বক্স খুব সহজেই 50 টাকাতে বিক্রি করা সম্ভব। যে পেনসিল বাক্স গুলো আপনি 20 টাকাতে কিনতে পারেন, সে গুলো অনলাইনে ই কমার্স ওয়েবসাইটে (Business Idea) প্রায় 100 টাকায় বিক্রি হবে।

এগুলি ছাড়া প্লাস্টিকের ঘর সাজানোর নানা সামগ্রীও বড় বাজারে সস্তায় পাওয়া যাবে। প্লাস্টিকের নানা ফুলদানি বড়বাজারে মিলতে পারে 40- 50 টাকায়। তবে এগুলো আপনাকে পাইকারি দামে কিনতে হলে বেশি পরিমাণে কিনতে হবে, যা ব্যবসার ক্ষেত্রে আপনার লাভ দেবে। E- Commerce Website ও Facebook Marketplace জিনিস বিক্রি করবেন কীভাবে? এবং কিভাবে আপনাদের এই ব্যবসায় (Business Idea) মুনাফা হবে।

Primary TET (পশ্চিমবঙ্গ প্রাথমিক টেট দুর্নীতি)

E- Commerce Website হলো এমন এক জায়গা যেখানে আপনি বাড়িতে বসে খুব সহজে জিনিস কেনাবেচা করতে পারবেন। বর্তমানে বহু ব্যক্তি ফ্লিপকার্ট, অ্যামাজন থেকে নানা জিনিস কেনেন।অনলাইনের বাজার ধরার সবচেয়ে ভালো উপায় হল এই প্ল্যাটফর্ম গুলোতে নিজেকে বিক্রেতা (Small Business Idea) হিসেবে রেজিস্টার করা, এর জন্য আপনার কাছে GSTIN নম্বর থাকতে হবে।

DA Hike News – DA বৃদ্ধি নিয়ে বড় খবর, সরকারের এই সিদ্ধান্তে খুশি সকলে।

কোনও ফার্মের মাধ্যমে আপনি 500-1000 টাকা দিয়ে জিএসটিতে রেজিস্ট্রেশন করতে পারেন। তারপরে GSTIN নম্বর চলে এলেই আপনি E- Commerce এ ব্যবসা শুরু করতে পারবেন। আর Facebook Marketplace এ কোনো GST নম্বর লাগবে না। অতএব, ব্যবসার (Unique Business Idea) ব্যপারে জেনে গেলেন আপনারা, তাই আর দেরি না করে যারা কম পুজিতে ব্যবসা করতে চাইছেন তারা এই ব্যবসা শুরু করতে পারবেন কোন চিন্তা ছাড়া।

Salary Hike – পুজোর আগেই পশ্চিমবঙ্গের সরকারি কর্মী, শিক্ষক, শিক্ষাকর্মীদের বেতন বাড়ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(96) ""